প্রচ্ছদ » আন্তর্জাতিক » মক্কায় মসজিদে ক্রেন ভেঙ্গে নিহত ১০৭

মক্কায় মসজিদে ক্রেন ভেঙ্গে নিহত ১০৭

আন্তর্জাতিক ডেস্কঃ সৌদি আরবের মক্কায় মসজিদে হারামে নির্মাণকাজে ব্যবহৃত ক্রেন ছিঁড়ে পড়েছে। এতে প্রায় ১০৭ জন নিহত হয়েছেন বলে  জানা গেছে। আরও অন্তত ২৩৮ জন মুসল্লি আহত হয়েছেন। আহতদের মধ্যে প্রায় ৪০ জন বাংলাদেশি রয়েছে বলে জানা গেছে।

শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। তবে দূর্ঘটনার কোন কারন এখনো জানা যায়নি। তবে ঘটনার সময় ঝড়ো হাওয়া বইছিলো বলে জানা যায়।

সৌদি আরবের সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের বরাদ দিয়ে বিবিসি তাদের রিপোর্টে নিহতের সংখ্যা কমপক্ষে ১০৭ জন বলে উল্লেখ করেছে। তবে কোন বাংলাদেশি নিহত হওয়ার খবর পাওয়া যায় নি। ক্রেন দুর্ঘটনায় হাজিদের হতাহতের ছবি ফেসবুকেও ছড়িয়ে পড়েছে। মক্কা নগরী যখন পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আগত মুসল্লিদের জন্য হজব্রত পালনের প্রস্তুতি নিচ্ছিল ঠিক তখনই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এরই মধ্যে কয়েক লক্ষ হাজি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় সমবেত হয়েছেন এবং প্রতিদিনই হাজার হাজার মুসল্লি যুক্ত হচ্ছে।

 

মসজিদে হারামে বেশ কিছুদিন যাবত উন্নয়ন কাজ চলছে। পবিত্র হজ পালনের উদ্দেশে লাখ লাখ হজযাত্রী এখন মক্কায় অবস্থান করছেন।

 

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।