প্রচ্ছদ » বাংলাদেশ » প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভ্যাট প্রত্যাহারের দাবীতে প্রগতি সরনী অবরুদ্ধ

প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভ্যাট প্রত্যাহারের দাবীতে প্রগতি সরনী অবরুদ্ধ

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৫১২:১২:২৯ অপরাহ্ন

ইনিশিয়েটর ডেস্কঃ প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভ্যাট প্রত্যাহারের দাবিতে রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর প্রগতি সরণিতে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে নর্থসাউথ এবং ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে যমুনা ফিউচার পার্কের সামনের রাস্তার দু’পাশের যান চলাচল বন্ধ হয়ে গেছে। সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট।
মহাসড়কে নামার আগে ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে এসে সমবেত হয়। তারপর সেখান থেকে তারা একযোগ প্রগতি সরণিতে অবস্থান নেয়। তবে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচিতে নতুন বাজার থেকে কুড়িল বিশ্বরোডের দিকে যাওয়া গাড়ি আটকা পড়েছে। আর সে কারণে যাত্রীরা গাড়ি থেকে নেমে হেঁটে যেতে বাধ্য হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত থাকলেও শিক্ষার্থীদের এ কর্মসূচিতে এখনো কোনো বাধা প্রদান করেনি।
নাম প্রকাশ না করার শর্তে আইনশৃঙ্খলাবাহিনীর এক সদস্য বলেন, ‘আমাদের রিজার্ভ ফোর্স রয়েছে। কিছুক্ষণের মধ্যে ফোর্স এসে পড়বে। তখন শিক্ষার্থীদের সড়ক অবরোধ কর্মসূচিকে প্রতিহত করা হবে।’
অপরদিকে নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র আরিফ জানান, ভ্যাট প্রত্যাহার না করা পর্যন্ত তাদের এই অবরোধ চলবে। তবে তাদের অবস্থান শান্তিপূর্ণ থাকবে। 

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।