প্রচ্ছদ » বাংলাদেশ » শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন ডাঃ জাফরুল্লাহ

শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন ডাঃ জাফরুল্লাহ

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৫২:১৯:৩৪ অপরাহ্ন

ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।
‘বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আরোপিত ভ্যাট নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন’ দাবি করে তিনি তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। ঘণ্টায় ঘণ্টায় বক্তব্য পরিবর্তন করে অর্থমন্ত্রীও বিভ্রান্তি ছড়াচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি।
 ডা. জাফরুল্লাহ বলেন,‘ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট বসানোটা অন্যায়। ভ্যাট চাপানো দেশের সংবিধান পরিপন্থী। বিশ্বের কোথাও এমন নজির নেই। সরকার ও এনবিআর ধোঁয়াশা ছড়াচ্ছে। বেসরকারি বিশ্ববিদ্যালয় কোনো লাভজনক প্রতিষ্ঠান নয়। এরপরও সরকার ভ্যাট আরোপের মতো বিতর্কিত সিদ্ধান্তে অটল রয়েছে। এখন সরকার ও এনবিআর বলছে কর্তৃপক্ষ ভ্যাট দিবে। যা নতুন করে বিভ্রান্তি তৈরি করছে। আসলে এই ভ্যাট তো শিক্ষার্থীদেরই দিতে হবে কারণ বিশ্ববিদ্যালয়গুলোর তো আলাদা কোনো আয়ের খাত নেই’।
ধানমণ্ডিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশের সময়ে তারসাথে ছিলো গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়াও সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।