প্রচ্ছদ » উড়াল » সংগঠন » বেনাপোলে বাল্য বিবাহ প্রতিরোধ ও কিশোরীর পরিবারের মাঝে সহয়তা প্রদান

বেনাপোলে বাল্য বিবাহ প্রতিরোধ ও কিশোরীর পরিবারের মাঝে সহয়তা প্রদান

ইনিশিয়েটর ডেস্কঃ শার্শা উপজেলার বেনাপোল পৌরসভায় বাংলাদেশ ওয়াল্ড ভিশন চাইল্ড সেফটির হস্তক্ষেপে সপ্তম শ্রেণির এক ছাত্রী নুর নাহার খাতুন (১২) বাল্যবিবাহের কবল থেকে রক্ষা ও পারিবারিক সহয়তা প্রদান করা হয়। মেয়েটি বেনাপোল পাঠবাড়ি গ্রামের দিনমজুর আয়ুব হোসেনের কন্যা। জানা যায়, গত ১৯ ই জুন পারিবারিক অসচ্ছলতার কারনে শুক্রবার তার বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু খবর পেয়ে বাংলাদেশ চাইল্ড সেফটি ওয়াল্ড ভিশনের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে বিয়ের কার্যক্রম বন্ধ করে দেয়।

১৪ ই সেপ্টেম্বর সোমবার বাংলাদেশ ওয়াল্ড ভিশন চাইল্ড সেফটি বেনাপোল শাখায় ঐ কিশোরীর পরিবারের মাঝে ২ বস্তা চাল ও দৈন্দদিন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মাধ্যমে সহয়তা প্রদান করা হয়। এই সময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন, প্যনেল মেয়র জুলেখা বেগম, জাগো সমাজ কল্যানের প্রধান উপদেষ্টা ইমদাদুল হক বকুল, ওয়াল্ড ভিশন চাইল্ড সেফটি বেনাপোল শাখার সাধারন সম্পাদক শ্রী সুকুমার দেবনাথ, প্রজেক্ট অফিসার বিপ্লব বৈদ্য সহ ওয়াল্ড ভিশন চাইল্ড সেফটির সদস্যবৃন্দ।

বাংলাদেশ চাইল্ড সেফটি ওয়াল্ড ভিশনের ভিকটিম সহয়তা প্রদান আয়োজনে বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটন সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়েটিকে আর্থিক সহয়তা প্রদানের আশ্বাস দেন। বাংলাদেশ চাইল্ড সেফটি ওয়াল্ড ভিশনের সদস্যরা মেয়েটির শিক্ষাকে নিয়ে এগিয়ে চলার সৎসাহস ও  প্রত্যেক পরিবারে সন্তানকে সুশিক্ষিত জাতি গঠনের পক্ষে বাল্যবিবাহ প্রতিরোধে সকলকে এগিয়ে আসার সহযোগীতা কামনা করেন।
এছাড়া ভিকটিম নুর নাহার খাতুনের পরিবার তার মেয়েকে ভবিষ্যতে প্রাপ্ত বয়সেই বিয়ে দেবার অঙ্গিকার করেন ও ভবিষ্যতে সকলের সহযোগীতা কামনা করে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।