প্রচ্ছদ » খেলাধুলা » লা আন দেসিমার যাত্রা শুরু রিয়ালের

লা আন দেসিমার যাত্রা শুরু রিয়ালের

খেলাধুলা ডেস্কঃ ফুটবল প্রেমীদের রাতের সঙ্গী চ্যাম্পিয়নস লীগ ফুটবলের ২০১৫-১৬ সিজন শুরু হচ্ছে আজ থেকে। প্রথম দিনেই মাঠে নামছে ১০ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। লা আন দেসিমার পথে তাদের প্রথম প্রতিপক্ষ ইউক্রেনের লীগ রানার্স আপ শাখতার দেনেস্ক। তাছাড়া আজকের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে ম্যানসিটির মুখোমুখি হবে জুভেন্টাস। এই দুটি ম্যাচ ছাড়াও উলফবার্গ মুখোমুখি হবে সিএসকে মস্কোর । আস্তানা লড়াই করবে বেনফিকার মাঠে , প্যারিসে অথিতি হিসেবে খেলবে মালমো এফসি , পিএসবি আইন্দোভেনের মাঠে খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড,ডিফেন্ডিং ইউরোপা চ্যাম্পিয়ন সেভিয়ার প্রতিপক্ষ মঞ্ছেংবার্গ এবং গ্যালাতেসেরাই এর মুখোমুখি হবে এথলেটিকো মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে আজ ফুরফুরে মেজাজেই থাকছে রিয়াল মাদ্রিদ। লা লীগার গত ম্যাচে এস্পানিয়োলের মাঠ থেকে ৬-০ গোলে জিতে এসেছে তারা। সেই ম্যাচে প্রথম খেলোয়াড় হিসেবে লা লীগায় এই বছরে ২ বার ৫ গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো। সাময়িক গোলখরাকে তুরি মেরে উড়িয়ে দিয়ে ৫ গোল করে বসেন রোনালদো। এই ম্যাচে দারুন খেলেছেন রিয়ালের অন্য সব তারাকা খেলোয়াড়েরাও। কোচ রাফায়েল বেনিতেজের রোটেশন পদ্ধতি এবং উইংগার থেকে এটাকিং এর কেন্দ্রে চলে আসা বেল জানিয়ে দিয়েছেন তার পেছনে খরচ করা ১০০ মিলিয়ন জলে যায়নি। গোল করতে না পারলেও প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে প্রায় সব গোলেই অবদান ছিল এই ওয়েলস স্টারের। বল নিয়ে কখনো ডান প্রান্তে কখনো বাম প্রান্তে সরব উপস্থিতি ছিল গ্যারেথ বেলের , দিয়েছেন অসাধারণ কী পাস করেছেন বেশ  কিছু এসিস্ট।

ডিফেন্ডেও জমাট বাধা রক্ষণের মনোভাব দেখা গেছে রামোস , পেপে , মার্সেলোদের মধ্যে। বরাবরের মত নাভাসও ছিলেন প্রত্যয়ী , এই ম্যাচের মধ্য দিয়ে টানা ৩ ম্যাচ গোলবার রেখেছেন সুরক্ষিত। সব মিলিয়ে খুব ফুরফুরে মেজাজেই থাকবে রিয়াল।

ওদিকে বরাবরে মত আবারো গ্রুপ অফ ডেথে পড়েছে ম্যানসিটি। তাদের প্রতিপক্ষ গতবারের রানার্স আপ ইতালীর জুভেন্টাস। প্রতিপক্ষ হিসেবে কেও কাওকে ছাড় দেয়ার নয়। জুভেন্তাসের স্পেনিশ স্ট্রাইকার আলভারো মোরাতা আশাবাদী যে পুরো ৩ পয়েন্ট নিয়েই ইতালীতে ফিরবেন। তবে সিটি ক্যাপ্টেন ভিনসেন্ট কোম্পানী জানিয়ে দিয়েছেন নিজেদের মাঠে নিজেরাই বিজয়ের কেতন উড়াবেন।

এক নজরে  আজকের ম্যাচঃ

*Wolfsburg – CSKA Moscow

*Man City – Juventus

*Benfica –  Astana

*Real Madrid –  Shakhtar

*Paris SG –  Malmo

*Sevilla  –  Mönchengladbach

*PSV Eindhoven –  Man United

*Galatasaraym –  Atlético Madrid 

( সবকটি ম্যাচ বাংলাদেশ সময় রাত ১২ঃ৪৫ মিনিটে শুরু হবে )

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।