প্রচ্ছদ » অনিয়ম » পানিতে ভাসছে শহর: বিপাকে স্কুল শিক্ষার্থীসহ কর্মমুখী মানুষ

পানিতে ভাসছে শহর: বিপাকে স্কুল শিক্ষার্থীসহ কর্মমুখী মানুষ

বন্দর নগরী চট্টগ্রামের ব্যস্ততম এলাকা আগ্রাবাদ। এরই একটি অংশ সি.ডি.এ , যেখানে ২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ১০-১২ টি প্রাইমারি ও উচ্চ বিদ্যালয় রয়েছে। এছাড়া অনেক অফিস- কারখানা এবং অসংখ্য বাসা বাড়ি নিয়ে এলাকাটি গড়া। কিন্তু গুরুত্বপূর্ণ এই অংশটি প্রায় প্রতিদিনই সাগরের জোয়ারের পানিতে নিমজ্জিত হয়। কখনো হাটু পানি, কখনো কোমর আবার কখনো আরও বেশি হয়, সব মিলিয়ে সি.ডি.এ বাসির এ এক নিত্য দিনের দুর্ভোগ । এসব নোংরা এবং দুষিত পানিতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয় স্কুল ছাত্র-ছাত্রীদের যাদের স্কুল ছাড়াও প্রাইভেট কোচিং থাকে ওই এলাকাতেই। যথাসময়ে ক্লাসে ও পরিক্ষায় উপস্থিত হতে পারে না বেশির ভাগ শিক্ষার্থী ।

বিটি আগ্রাবাদ তালেবিয়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেলে তোলা। ছবিঃ তারেকুল ইসলাম

ছবিটি আগ্রাবাদ তালেবিয়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেলে তোলা।
ছবিঃ তারেকুল ইসলাম

এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর এর সাথে কথা বলা হলে তিনি তা সমাধান করার আশ্বাস দেন কিন্তু সমস্যা সমাধানে সময় লাগতে পারে বলে তিনি জানান। এদিকে নগর পিতা আ.জ.ম নাসির উদ্দীন নগরীকে গ্রীন ও জলাবদ্ধতা মুক্ত করার যে অঙ্গীকার করেছিলেন তা কতটুকু সফল হবে এ নিয়ে সংশয় নগরবাসীর।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।