প্রচ্ছদ » অনিয়ম » টানা বর্ষণে গাইবান্ধা শহরে জলাবদ্ধতা

টানা বর্ষণে গাইবান্ধা শহরে জলাবদ্ধতা

গাইবান্ধায় গতকাল থেকে টানা ২ দিনে প্রবল অবিরাম বর্ষণে জেলা শহরের বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনজীবনে চরম ভোগান্তি দেখা দিয়েছে।

পৌর এলাকার ড্রেইনেজ সমস্যার কারণে শহরের বিভিন্ন সড়কসহ গোটা পৌর এলাকার ড্রেনগুলো উপচে পড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। বিশেষ করে পথচারী ও মার্কেটগুলোতে ঈদ কেনাকাটা করতে আসা লোকজনকে বৃষ্টি ও জলাবদ্ধতার কারণে বিপাকে পড়তে হয়।

received_1488179474815956

শহরের কাচারী বাজার, ভিএইড রোড ও প্রেস ক্লাব সংলগ্ন সড়কে হাঁটু পানি জমে যায়। কাচারী বাজারে কাপড়, স্টেশনারি, ওষুধের দোকানসহ অন্য দোকানপাটের সামনের অংশগুলোতে পানি জমে যায়।

কাচারী বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বললে তারা জানান,ড্রেনে ময়লা জমে থাকায় সামান্য বৃষ্টির ফলে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

সরেজমিন ঘুরে দেখা যায়, পানি নিষ্কাশনের জন্য যেসব ড্রেন নির্মাণ করা হয়েছে অধিকাংশ ড্রেন ময়লা-আবর্জনায় ভরে গেছে। অপরিকল্পিতভাবে ড্রেন নির্মাণ করায় ও ড্রেনের পানি নিষ্কাশিত হওয়ার ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই ড্রেনগুলো উপচে পড়ে।

ছবিঃ শান্ত

ছবিঃ শান্ত

জরুরিভিত্তিতে ড্রেনেজ ব্যবস্থার সমাধান না করলে অবস্থার আরও অবনতির আশংকা করছেন পৌরবাসী।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।