প্রচ্ছদ » খেলাধুলা » পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ নারী দল

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশ নারী দল

আগামীকাল সোমবারই বাংলাদেশ নারী ক্রিকেট দল যাচ্ছে পাকিস্তান সফরে। নিরাপত্তার ঝুঁকির কথা মাথায় রেখেই তাদের সফর করতে হচ্ছে। যদিও বাংলাদেশের নিরাপত্তা দল আগেই পাকিস্তান সফর করেছে। তারা বলেছে, নারী ক্রিকেট দলের সফরে ঝুঁকি নেই। এই সফরের জন্য সালমা খাতুনকে অধিনায়ক করে বাংলাদেশ দল ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড।
এই সফরে পাকিস্তানে দুটি টি-টোয়েন্টি ও দুটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ পাকিস্তান নারী জাতীয় দল। ৮ দিনের সফর সালমাদের। ৬ অক্টোবর দেশে ফিরবে তারা। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর পাকিস্তানে সন্ত্রাসী হামলা হয়। তারপর থেকে দেশটিতে কোনো আন্তর্জাতিক দল সফরে যায় না। বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের সফরের কথা ছিল আগে। তারাও যায়নি। এ নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মন কষাকষিও হয়েছে। তবে এই বছরই জিম্বাবুয়ে দল পাকিস্তান সফর করেছে।
এবারও নারী ক্রিকেট দলের সফরকে সামনে রেখে পাকিস্তান ক্রিকেট বোর্ড হুমকি দিয়ে রেখেছিল। তারা বলেছিল, নারী ক্রিকেট দল সফরে না গেলে আসন্ন বিপিএলে পাকিস্তানের খেলোয়াড়দের খেলার অনুমতি দেয়া হবে না। শেষ পর্যন্ত বাংলাদেশ নারী দল যাচ্ছে সফরে।

বাংলাদেশ নারী ক্রিকেট দল:

সালমা খাতুন, জাহানারা আলম, ফারজানা হক পিঙ্কি, রুমানা আহমেদ, লতা মণ্ডল, আয়েশা রহমান শুকতারা, পান্না ঘোষ, শারমীন আক্তার সুপ্তা, ফাহিমা খাতুন, শামীমা সুলতানা, রিতু মণি, নিগার সুলতানা, খাদিজা তুল কুবরা, শারমীন সুলতানা, নাহিদা আক্তার।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।