প্রচ্ছদ » বাংলাদেশ » শাহবাগে মেডিকেল ভর্তিচ্ছুদের বিক্ষোভ, আটক ১০

শাহবাগে মেডিকেল ভর্তিচ্ছুদের বিক্ষোভ, আটক ১০

ইনিশিয়েটর ডেস্কঃ শাহবাগে মেডিকেলে ভর্তিচ্ছুদের পূর্বনির্ধারিত কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর শাহবাগ থেকে ১০ শিক্ষার্থীকে আটক করা হয়।

তাদের পরিচয় জানা যায়নি। প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষা বাতিদের দাবিতে বেশ কয়েকদিন ধরে তারা আন্দোলন করে আসছে।

পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনকালে তাদের আটক করা হয়।

শাহবাগ থানার উপ-পরিদর্শক মো. কাওসার আলী আটকের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আটকদের থানায় রাখা নেয়া হয়েছে। আটকের কারণ ব্যাখ্যা করেননি তিনি।

গত ১৮ সেপ্টেম্বর দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে এবং সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া যায় বলে অভিযোগ ওঠে।

এদিকে ভর্তি পরীক্ষার দিন প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পিএসসির সহকারী পরিচালকসহ তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব। একই অভিযোগে গত ২২ সেপ্টেম্বর রংপুর মেডিকেল কলেজের তিন চিকিৎসকসহ সাতজনকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সব অভিযোগে সারাদেশে মেডিকেলে ভতিচ্ছু শিক্ষার্থীরা পরীক্ষা বাতিল চেয়ে আন্দোলন শুরু করেন।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।