প্রচ্ছদ » আমাদের সাহিত্য » বই পরিচয় » গনিতের রঙ্গে হাসিখুশি গনিত

গনিতের রঙ্গে হাসিখুশি গনিত

বইয়ের নামঃ গনিতের রঙ্গে হাসিখুশি গনিত

লেখকঃ চমক হাসান।

প্রকাশনীঃ আদর্শ প্রকাশনী

মূল্যঃ ২০০টাকা

গনিত যেন আমাদের সবার কাছেই এক মূর্তিমান বিভীষিকার নাম। গনিতের নাম শুনলেই যেন চোখের সামনে ভেসে ওঠে শত শত সূত্র, আজব সব চিহ্ন আর এক বাঁদরের চেহারা। যে বাঁদর বাঁদরামি করে ওঠে এক তৈলাক্ত বাঁশে, আর তার মাশুল গুনতে হয় আমাদেরকে। হিসাব করে বের করতে হয় কখন সে ওঠা শেষ করবে কিংবা কত সময়ে কত উচ্চতা অতিক্রম করবে। এই ভিলেন বানরের কথা বাদ দিয়ে আমরা বরং গনিতকে কী করে উপভোগ্য করা যায়, সেই কথা আলোচনা করি।কী? আমাকে পাগল মনে হচ্ছে? পাগল আমি মোটেও নই। সেটা তোমরা চমক হাসানের “গনিতের রঙ্গে হাসিখুশি গনিত” বইটি পড়লেই বুঝতে পারবে।

বইটিতে গনিতের মূল কিছু বিষয় অত্যন্ত সাবলীল ভাষায় উপস্থাপন করা হয়েছে। কী পাবেনা তুমি এই বইতে?  মাইনাসে মাইনাসে কেন প্লাস হয়, শূন্য দিয়ে কেন কোনো সংখ্যাকে ভাগ করা যায়না অথবা ১১ দিয়ে কীভাবে যেকোন সংখ্যাকে সহজেই মুখেমুখে গুন করা যায় – অনেক এমন মজার মজার তথ্য পাবে তুমি বইটিতে। পাবে কথা বলা সংখ্যাও। অনেক মজার মজার ধাঁধাও আছে।

বইটি মূলত ইউটিউবে প্রকাশিত চমক হাসানের ধারাবাহিক ভিডিও “গনিতের রঙ্গে” থেকে নিয়ে লেখা। তাই পড়ে বইয়ের কোনো বিষয় না বুঝলে বইয়ের সাথে থাকা ডিভিডিটা দেখে নিতে পারো।

গনিত সম্পর্কে তোমার পুরো ধারণাটাই যে বইটা পাল্টে দেবে তা নিশ্চিত। গনিতের জগতে তোমার ভ্রমন শুভ হোক!

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।