প্রচ্ছদ » ক্যাম্পাস » কলেজ পর্যায়ে দেশের প্রথম আইটি কার্নিভাল শুরু হতে যাচ্ছে আদমজীতে

কলেজ পর্যায়ে দেশের প্রথম আইটি কার্নিভাল শুরু হতে যাচ্ছে আদমজীতে

২১ জুলাই আদমজী ক্যান্টনমেন্ট কলেজে শুরু যাচ্ছে স্কুল ও কলেজ পর্যায়ের দেশের প্রথম আইটি কার্নিভাল।

ছাত্রছাত্রীদের বিজ্ঞান বিষয়ে মেধার বিকাশে আইটি (ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি) কার্নিভাল এর আয়োজন  করতে যাচ্ছে রাজধানীর স্বনামধন্য এ কলেজটি। এটিই স্কুল ও কলেজ পর্যায়ে দেশের প্রথম আইটি কার্নিভাল। 13713546_1747821115460679_1111091407_n

আগামী ২১জুলাই শুরু হয়ে কার্নিভাল চলবে ২৩ জুলাই পর্যন্ত। । অনুষ্ঠানের প্রথম দিন বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে উদ্বোধনী অনুষ্ঠান।

দ্বিতীয় দিন সকাল ৯-১০টা পর্যন্ত প্রবেশ ও প্রজেক্ট সেটআপ,  ১০টা থেকে শুরু হয়ে দুপুর একটা পর্যন্ত চলবে আইটি প্রজেক্ট প্রদর্শনী, আইটি অলিম্পিয়াড, আইটি কুইজ কম্পটিশিন (প্রথম পর্যায়) ও প্রোগামিং কনটেস্ট । এরপর দুপুর ২ টা পর্যন্ত দুপুরের খাবারের বিরতি। ২-৪টা পর্যন্ত আইটি বিষয়ের ওপর উপস্থিত বক্তৃতা।

এছাড়া একই সঙ্গে সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত কম্পিউটারে গেমিং প্রতিযোগিতা চলবে। এ পর্যায়ে নিড ফর স্পিড, কল অব ডিউটি, ফিফা-১৬ গেমটি খেলা হবে। প্রতিযোগিতার তৃতীয় দিন যথারীতি সকাল ৯টায় প্রবেশ। ১০-১২টা আইটি কুইজ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে ।

এদিনের অন্যান্য প্রোগামের মধ্যে রয়েছে সকাল ১০-০১টা মোবাইল ও পিসি গেমিং প্রতিযোগিতা। এছাড়াও রয়েছে সেমিনার গ্রাফিক্স অ্যান্ড প্রজেক্ট ডিজাইন। দুপুর ৩:৩০-৫টা পর্যন্ত সমাপনী অনুষ্ঠান চলবে।  অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ঢাকাটাইমস। স্পন্সর হিসেবে আছে বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন ও প্রাণ মি. ম্যাংগো।

বাংলাইনিশিয়েটর/১৮/০৭/২০১৬/এস এস কে/ লিমন

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।