প্রচ্ছদ » সাইন্স ভিউ » অ্যাপ রিভিউ » অ্যাপ রিভিউ- প্রিজমা

অ্যাপ রিভিউ- প্রিজমা

প্রিজমা। বর্তমানে সবচেয়ে আলোচিত একটি মোবাইল এপ্লিকেশন যার সাহায্যে যেকোনো ছবিকে বিভিন্ন ইফেক্টে বদলে দেয়া সম্ভব। প্রিজমা’র আগেও ফটো ফিল্টার করার বিভিন্ন সফটওয়্যার থাকলেও সেগুলো প্রিজমার মতো এতটা নিখুঁত ও ক্রেজ সৃষ্টি করতে পারে নি।
রাশিয়ার অ্যালেক্সে মোজেনকভ (Alexey Moiseenkov) নামক এক সফটওয়্যার ডেভেলপার এই সফটওয়্যার টি তৈরি করেছেন। তিনি এর আগে mail.ru নামক কোম্পানি তে চাকরী করতেন। এখান থেকে রিজাইন দেয়ার পরপরই তিনি সফটওয়্যার ডেভেলপমেন্ট শুরু করেন। তিনি বলেন, তার টিম মাত্র দেড় মাস সময়ে এপ টি তৈরি করে এবং কোনোরকম প্রোমোট ছাড়াই এটি এতো বিখ্যাত হয়ে যায়। প্রিজমা সর্বপ্রথম ১১ জুন ২০১৬ সালে ios অপারেটিং সিস্টেমে অ্যাপল এ্যাপ স্টোরে রিলিজ করা হয়। রিলিজের ১ সপ্তাহের মধ্যে ৭.৫ মিলিয়ন বার ডাউনলোড হয় এটি। কিছুদিনের মধ্যে এর ব্যাবহারকারির সংখ্যা এতো বৃদ্ধি পেয়েছিলো যে তারা তাদের সার্ভারকে আরো শক্তিশালী করতে বাধ্য হয়েছে। তারপর ১৯ জুলাই ২০১৬ সালে Android অপারেটিং সিস্টেম এর জন্য প্লে স্টোরে এর এ্যাপটির (beta) ভার্শন রিলিজ দেয়া হয়। রিলিজ দেয়ার ১ ঘন্টার মধ্যেই ভালো ফিডব্যাক পাওয়া শুরু হয়ে যায়। 13871792_1761272647419396_1263112181_n
এই লেখা পর্যন্ত ১ মিলিয়ন এরও বেশি বার ডাউনলোড হয়েছে গুগল প্লে স্টোর থেকে। প্রিজমার এতোটা বিখ্যাত হওয়ার মূল কারন হলো এটি অন্য সব সাধারন এ্যাপ গুলোর মতো ছবির উপরে শুধু লেয়ার বসিয়ে দেয় না। এটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এর দ্বারা প্রতিটি ছবির সাবজেক্ট সিলেক্ট করে অতি অল্প সময়ের মধ্যে রেনডার করে। এই এ্যাপটির ডেভেলপার রা এখন নতুন সংস্করণ এর জন্য কাজ করছে।
এক নজরে দেখে নেই অ্যাপটি
নাম® : Prisma
নির্মাতাঃ Prisma lab, Inc.
লেটেষ্ট ভার্ষনঃ 2.2.1
অ্যাপ সাইজঃ  15.1 MB

ডাউনলোড লিংক: http://fount.in/prisma-apk-app-download-android/

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।