প্রচ্ছদ » Uncategorized » আগামিকাল শুরু হছে ১৬ তম ডিসিএল বিতর্ক প্রতিযোগীতা

আগামিকাল শুরু হছে ১৬ তম ডিসিএল বিতর্ক প্রতিযোগীতা

প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬২:২৬:২৩ অপরাহ্ন

নিউজ ডেস্ক, বাংলা ইনিশিয়েটর
debate

 

‘অশ্রু রুধিরে, অস্ত্রের ধারে যত ভীতি হোক লেখা! যুক্তি অনলে শুদ্ধি সকলে , হৃদয়ে বহ্নিশিখা!’  স্লোগানে গভঃ ল্যাবরেটরি হাই স্কুলে আগামিকাল থেকে শুরু হচ্ছে ৪ দিনব্যাপী ১৬ তম ডি.সি.এল বিতর্ক প্রতিযোগীতা। সেরাদের সেরা ক্ষুদে বিতার্কিকদের মেলা বসতে চলেছে  সেখানে।

 

স্কুল পর্যায়ে দেশের অন্যতম সেরা বিতর্ক সংগঠন “ডিবেটিং ক্লাব অব ল্যাবরেটরিয়ান্স” এর আয়োজনে এবারের আসরে থাকছে আন্তঃস্কুল বাংলা বিতর্ক, স্কুল এবং কলেজের মধ্যে মিক্স-আপ বিতর্ক প্রতিযোগীতা, বারোয়ারী বিতর্ক প্রতিযোগীতা এবং বাংলা বিতর্কের আবশ্যিক চাহিদার উপর কর্মশালা।

 

সনাতনী পদ্ধতিতে মোট ২৪ টি দল নিয়ে বসবে আন্তঃস্কুল বাংলা বিতর্ক প্রতিযোগীতার আসর।  মোট ১৮ টি দল নিয়ে অনুষ্টিত হবে মিক্স আপ রাউন্ড যেখানে প্রতি দলে আলাদা আলাদা স্কুল কলেজের শিক্ষার্থী থাকা আবশ্যক। এছাড়া স্কুল ও কলেজ পর্যায়ে আলাদা আলাদা ভাবে অনুষ্ঠিত হবে বারোয়ারী বিতর্ক প্রতিযোগীতা।

 

ডিসিএল এর প্রকাশনা সম্পাদক ইমতিয়াজ কবির প্রত্যয় জানায় ‘আমাদের মাঝে থেকে ঐতিহ্যবাহী সনাতনী ধারার বিতর্ক হারিয়ে যাচ্ছে, যাকে আমরা বাঁচিয়ে রাখতে চাই সম্পূর্ণ প্রতাপের সাথে। এজন্য সনাতনী নিয়েই আমাদের ফিরে আসা। বর্তমান সময়ে অধিকাংশ ক্ষেত্রে প্রচলিত সনাতনী ধারার ত্রুটি এবং অপূর্ণতার ধূসর জায়গাটি পরিষ্কার করে ঐতিহ্যবাহী মূল ধারার সনাতনী নিশ্চিতকরণের দায়িত্ব নিয়েই আমাদের এবারের আসর। সকলের অসাধারণ লাগবে বলেই আশা করা হচ্ছে।

 

মোট ৪ দিনের বিতর্ক প্রতিযোগীতা শুরু হবে আগামীকাল ২৫ আগষ্ট। চলবে ২ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিযোগীতার অনলাইন মিডিয়া পার্টনার বাংলা ইনিশিয়েটর
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।