প্রচ্ছদ » বাংলাদেশ » ব্যবহারিক পরীক্ষায় কম নাম্বার দেওয়ার ঘটনায় বোর্ডের তদন্ত কমিটি গঠন

ব্যবহারিক পরীক্ষায় কম নাম্বার দেওয়ার ঘটনায় বোর্ডের তদন্ত কমিটি গঠন

নিউজ ডেস্ক, বাংলা ইনিশিয়েটর

রাজধানীর শহীদ পুলিশ স্মৃতি কলেজের প্রায় ১০০ শিক্ষার্থীকে ব্যাবহারিক পরীক্ষায় কম নাম্বার দেওয়ার ঘটনা তদন্তে ঢাকা শিক্ষা বোর্ড থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ফোন কলের বাংলা ইনিশিয়েটরকে  এ তথ্য নিশ্চিত করেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক জনাব তপন কুমার সরকার।

তিনি বলেন ” ব্যাবহারিক নাম্বার দেওয়া সম্পূর্ন পরীক্ষা কেন্দ্র কর্তৃপক্ষের উপর নির্ভর করে। তারা বোর্ডে যে নাম্বারপত্র পাঠান বোর্ড সেই অনুযায়ী ফলাফল তৈরী করি। এখানে বোর্ড এর কিছুই করার নেই। তবে শহীদ পুলিশ স্মৃতি কলেজের লিখিত আবেদনের প্রেক্ষিতে বোর্ড  একটি তদন্ত কমিটি গঠন করেছে তারা সংশ্লিষ্ট কেন্দ্রে গিয়ে পরীক্ষক সহ অন্যান্যদের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

উল্লেখ্য ১৮ আগষ্ট এইচ এস সি এর ফলাফলে দেখা যায় শহীদ পুলিশ স্মৃতি কলেজের প্রায় ১০০ শিক্ষার্থী লিখিত পরীক্ষায় ৮০-৯৫% নাম্বার পেয়েও ব্যবহারিকে পায় মাত্র ৩৫-৫০% নাম্বার, যার ফলে অনেকেই জিপিএ-৫ পায়নি আবার অনেকের বুয়েটসহ স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার স্বপ্ন নষ্ট হয়ে যায়। এর প্রেক্ষিতে ঢাকা শিক্ষা বোর্ড এ লিখিত আবেদন করে পুলিশ কলেজ কর্তৃপক্ষ এবং মানব বন্ধন করেন কলেজের শিক্ষার্থী ও অভিভাবকেরা।

এ সংক্রান্ত খবর পড়ুনঃ

 

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।