প্রচ্ছদ » উড়াল » সংগঠন » আনুষ্ঠানিক যাত্রা শুরু ময়মনসিংহ ক্লিন এর

আনুষ্ঠানিক যাত্রা শুরু ময়মনসিংহ ক্লিন এর

নাঈম বিল্লাহ হাওলাদার, বাংলা ইনিশিয়েটর
clean

পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন’র ব্যানারে ঢাকা ক্লিন-এর আদলে ময়লা আবর্জনামুক্ত ময়মনসিংহ গড়ার লক্ষ্যে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করল ময়মনসিংহ ক্লিন। ঢাকা ক্লিন এর আদলে ও সহযোগীতায় ৩রা  সেপ্টেম্বর, ২০১৬ বেলা ৩:৩০ মিনিটে ময়মনসিংহ টাউন হল মাঠে এক উদ্বোধন অনুষ্ঠান এবং পরিচ্ছন্নতা অভিযানের মাধ্যমে এর কাজ শুরু হয়।  

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ সূচনা ঘোষণা করেন ময়মনসিংহ জেলা পরিষদের সম্মানিত প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা।  অনুষ্ঠানটিতে ময়মনসিংহের সকল পেশার মানুষজন, তরুণ সংগঠক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অ্যাডভোকেট আব্দুল মোতালেব লাল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন  বিদ্যাময়ী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসিমা আক্তার, সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব শাহাদাত হোসেন খান হিলু, কবি ও রাজনৈতিক ব্যক্তিত্ব আনোয়ারা সুলতানা, মানবাধিকার কমিশন ময়মনসিংহ জেলার সাধারন সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু , পরিবেশ রক্ষা ও উন্নয়ন আন্দোলনের সাধারন সম্পাদক অ্যাডভোকেট শিব্বির আহমেদ লিটন, দৈনিক মাটি ও মানুষের নির্বাহি সম্পাদক স্বাধীন চৌধুরী, বিশ্বসাহিত্য কেন্দ্র ময়মনসিংহ ও নেত্রকোনার সমন্বয়ক রবিউল ইসলাম, সচেতন নাগরিক কমিটি ময়মনসিংহের সভাপতি শরীফুজ্জামান পরাগসহ আরও অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট জহিরুল হক খোকা বলেন “বিভাগীয় শহর ময়মনসিংহ শহরটি পরিচ্ছন্ন রাখার জন্য এগিয়ে আসতে হবে নাগরিকদের, প্রত্যেকের অবদান রাখতে হবে।” ময়মনসিংহ ক্লিন কার্যক্রমের প্রশংসা করে তিনি এর কার্যক্রমকে সব ধরনের সহযোগিতা প্রদান করার শ্বাস দেন। ময়মনসিংহ ক্লিন এর সমন্বয়ক অ্যাডভোকেট মতিউর রহমান ফয়সাল এর কার্যক্রমকে এগিয়ে নেয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। সুন্দর ও স্বপ্নময় ময়মনসিংহ গড়তে সকলকে অগ্রনী ভূমিকা পালন করার অনুরোধ জানান তিনি।

এছাড়াও  ঢাকা ক্লিন এর প্রধান সমন্বয়ক ফরিদ উদ্দিন ও বিভাগীয় সমন্বয়ক কে এম কাউসার সাজ্জাদসহ ঢাকা ক্লিন এর সেচ্ছাসেবকরা  উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, গতকাল বিকালে নগরীর টাউন হল থেকে জিলা স্কুল মোড় পর্যন্ত চলে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান। এর আগে টাউন হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ময়মনসিংহ ক্লিন এর কার্যক্রম চলবে সপ্তাহের একটি নিদ্রিষ্ট দিনে শহরের বিভিন্ন রাস্তায় বা স্থানে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।