প্রচ্ছদ » বিনোদন » আজ মুক্তি পাচ্ছে ‘আয়নাবাজি’

আজ মুক্তি পাচ্ছে ‘আয়নাবাজি’

নুহাইতুল ইসলাম লাবিব, বাংলাইনিশিয়েটর, ঢাকা
আয়নাবাজিসকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আজ মুক্তি পাচ্ছে ‘আয়নাবাজি’ । এই ছবির মাধ্যমেই পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে অমিতাভ রেজা । আয়নাবাজি দিয়েই অমিতাভ রেজা পরিচালক জীবনের সূচনা করলেও ছবিটির ট্রেইলারটির মাধ্যমে বেশ দক্ষতারই পরিচয় দিয়েছেন এই ৩৯ বয়সী পরিচালক। ইতিমধ্যেই আয়নাবাজির ট্রেইলার দর্শকদের মনে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে ।

ছবিটির মূল চরিত্রের অভিনয়ে আছেন চঞ্চল চৌধুরী । চঞ্চল চৌধুরীর বিপরীতে থাকছেন মাসুমা রহমান নাবিলা । এ ছবিতে প্রথমবারের মতোই দেখা যাবে নাবিলাকে । এ ছবির মূল কাহিনী ও ভাবনা গাউসুল আলম শাওনের । চিত্রনাট্য লিখেছেন অনম বিশ্বাস ও গাউসুল আলম শাওন। এ ছবিতে সমাজের  এক মুখোশধারী ব্যাক্তির চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে ।  এ ছবির জন্য ২ বছর অন্য কোনো ছবির কাজই হাতে নেয়নি তিনি ।

 তবে ‘আয়না’ চরিত্রের জন্য বেশ পরিশ্রমই করতে হয়েছে চঞ্চল চৌধুরীকে । ছয়টি ভিন্ন চরিত্রে দেখা যাবে তাকে। অবিশ্বাস্য হলেও সত্যি যে  তিনি এ ছবির জন্য সাড়ে তিন মাস কোনো ভাত খান নি । কমিয়েছেন ১৫ কেজি ওজন!!! ইউনিটে কেবল সালাদ খেয়েই মিটিয়ে দিয়েছেন ক্ষুদা। অন্যদিকে  ছবিটি নিয়ে বেশ আশাবাদীই ছবির পরিচালক । আয়নাবাজি ছবিটি দর্শকরাই উদ্বোধন করবে এমনটিই জানিয়েছেন পরিচালক অমিতাভ রেজা । ছবিতে বেশ কয়েকটি গানেরও দেখা মিলবে, হাবিব এর ধীরে ধীরে যাও না সময় , অর্নবের এই শহর আমার, গানটি ছাড়াও রয়েছে আলু পেয়াজের কাব্য , লাগ ভেলকি লাগ ।

বাংলাদেশের মোট ২১ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। তবে ছবিটি বাংলাদেশ ছাড়াও মুক্তি পাচ্ছে কানাডা, নিউজিল্যান্ড , আস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে ।  ছবিটির জন্য রইলো অনেক শুভকামনা

 

>