প্রচ্ছদ » Uncategorized » ফার্মগেটে ছাত্রদের উপর পুলিশের লাঠিচার্জ ও মারধর

ফার্মগেটে ছাত্রদের উপর পুলিশের লাঠিচার্জ ও মারধর

তারিক মাহমুদ রাতুল,বাংলা ইনিশিয়েটর

আজ সকাল ১১টায় শিখড় বাসের ড্রাইভার ও হেলপার মিলে সরকারি বিজ্ঞান কলেজের ৩ ছাত্রকে বেধড়ক মারপিট করে হাফ ভাড়ার জন্য। রক্তাক্ত অবস্থায় ছাত্রদের উদ্ধার করে সহপাঠীরা।

প্রতিবাদে শিখড় বাস থামিয়ে ফার্মগেট এলাকায় ওই বাস ভাংচুর করে বিজ্ঞান কলেজের ছাত্ররা। পুলিশ প্রথমে ছাত্রদের সরে যেতে বলে এবং পরবর্তীতে ছাত্রদের লাঠি দিয়ে বেধড়ক আঘাত করতে থাকে। কিছু পুলিশ ছাত্রদের উদ্দেশ্য করে অশালীন ভাষা ব্যবহার করেছে বলেও অভিযোগ পাওয়া গেছে। ২ জন ছাত্রকে আটক করার পরপরই ছেড়ে দেওয়া হয়। এই বিষয়ে এক পুলিশ কর্মকর্তাকে প্রশ্ন করা হলেও তিনি কথা বলতে রাজী হননি।

বিজ্ঞান কলেজের এর ছাত্র হাসান জানান, “কলেজ ড্রেস পড়া অবস্থাতে কিভাবে পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করলো? আমাদের ছাত্রদের রাস্তার মধ্যে লাথি মারলো। এর বিচার চাই।” ফার্মগেট এলাকায় এ ঘটনার এক প্রত্যক্ষ সাক্ষী জাহানারা বেগম জানান, “ছেলে গুলারে নাকি ড্রাইভার মারসে, তাই ওরা গাড়ি ভাংসে। তবে গাড়ি ভাঙাও ঠিক না, আর ছাত্রদের গায়ে হাত তোলাও ঠিক না।” ছাত্ররা তাদের উপর হামলার বিচার দাবি করছেন।

 

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।