প্রচ্ছদ » খেলাধুলা » পঞ্চাশে পা দেয়া সাকিব-তামিমেই ভরসা

পঞ্চাশে পা দেয়া সাকিব-তামিমেই ভরসা

 সাব্বির রায়হান অপি । বাংলা ইনিশিয়েটর

ম্যাচ শুরু হতেই একে একে বাংলাদেশের অচেনা ব্যাটিং লাইন আপ ভেঙ্গে ফেলে প্যাট কামিন্স। সৌম, কায়েস আর সাব্বিরের আসা-যাওয়া পর্ব শেষে লাঞ্চের আগে পর্যন্ত বাংলাদেশকে ম্যাচে বাঁচিয়ে রেখেছে তামিম আর সাকিব।

দু-জনই বাংলাদেশ ক্রিকেটের দুই স্তম্ভ। এই দুজনের পারফর্মেন্সেই বাংলাদেশ ক্রিকেটকে সমিহ করতে শিখেছে সাড়া বিশ্ব। আজকের এই বদলে যাওয়া বংলাদেশের পিছনে এই দুজন খেলোয়ারের অবদান সবচেয়ে বেশি। অার এদিকে একি সাথে পঞ্চাশ তম টেস্ট খেলতে আজ মাঠে নেমেছে এই দুই বামহাতি ব্যাটসম্যান। আর মাঠে নেমেই আবার একবার প্রমান করলেন কেন তারা বাংলাদেশের স্তম্ভ। ১০/৩ থেকে তামিম-সাকিবের হাত ধরেই ৯৬/৩ বাংলাদেশ।

শুরু থেকেই টেস্ট মেজাজে ছিল না সৌম। ৮ বলে ৮ রান করেন। আর সেই ৮ রানও আসে দুই চারে। অযথা আক্রমনাত্নক হয়ে সৌম ফিরলে। মাঠে আসে ইমরুল কায়েস। এই সৌমর কাছেই হারিয়েছে তার ওপেনিং পজিশন। ম্যাচের আগে থেকেই পজিশন নিয়ে অসন্তুষ্ট ইমরুলও ফিরে যান কোন রান না করে। এবার সবাইকে অবাক করে মাঠে আসেন সাব্বির রহমান।

পরিস্থিতি যেখানে এমন কাউকে চাইছে যে ম্যাচটা কে এগিয়ে নিয়ে যাবে সেখানে সাব্বিরের মত আক্রমনাত্নক ব্যাটসম্যান কেন প্রশ্ন সবার। সাব্বিরও ফিরে যায় গোল্ডেন ডাক নিয়ে। এবার মাঠে আসে আরেক আক্রমনাত্নক ব্যাটসম্যান সাকিব। নিজের ৫০তম টেস্টে সাকিব অবশ্য কাউকে হতাশ করেনি। তামিমের সাথে ৮৬ রানে এগিয়ে নিয়ে যাচ্ছেন বাংলাদেশকে। লাঞ্চের আগে তামিম ৩০ (৮৫)* ও সাকিব ৪৬ (৫৮)* রান করেছেন। এদিকে অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স নিয়েছে ৩ উইকেট।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।