প্রচ্ছদ » খেলাধুলা » সাকিব-তামিমের সাথে হারিয়ে গেল আশা!!

সাকিব-তামিমের সাথে হারিয়ে গেল আশা!!

 সাব্বির রায়হান অপি । বাংলা ইনিশিয়েটর

সকালে প্যাট কামিন্স ঝড়ে উড়ে গেল বাংলাদেশের টপ অর্ডার। সৌম, কায়েস, সাব্বিরের বিদায়ের পর সবটা সামলে নেয় সাকিব-তামিম। পঞ্চাশতম ম্যাচ পঞ্চাশ দিয়েই উৎযাপন করে দুই অভিজ্ঞ। তবে ইনিংসটা বড় করতে পরেনি দুজনেক কেউই। ১৪৪ বলে ৭১ রান করে ম্যাক্সওয়েলের বলে ওয়ার্নারকে ক্যাচ দিয় ফেরেন তামিম। ৫৪তম ওভারে লায়নের বলে স্মিথকে ক্যাচ দিয়ে আউট হনল সাকিব। ১৩৩ বলে ৮৪ রান করেন তিনি। চা বিরতির আগের বাকি সময়টুকু নাসিরকে নিয়ে শেষ করেন মুশফিক। স্পিন যাদু দিয়ে একটি করে উইকেট পেয়েছেন ম্যাক্সওয়েল-লায়ন।

তিন ফর্মেট মিলিয়ে ৫০০তম ম্যাচটা থেকে ভাল কিছুই আশা করছে বাংলাদেশের ক্রিকেট প্রেমিকরা। সকালে ৩ উইকেট নিয়ে সেশনটা নিজেদের করেছিল অস্ট্রেলিয়া। লাঞ্চের পরের সেশনটায় বাংলাদেশের হয়ে সাকিব-তামিমের লড়াই করলেও তাদের বিদায়ের পর ম্যাচের সবটুকুই এখন প্রায় অজিদের হাতে। এ অবস্থা থেকে বেড়িয়ে আশার জন্য অসাধারন কিছু করতে হবে মুশফিক-নাসির-মেহেদিদের। ব্যাটসম্যান বলতে যে এখন এই তিনেই ভরসা করতে হবে বাংলাদেশকে।

চা বিরতির আগে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ১৯০ রান করেছে। ম্যাচের আগে অনেক হাড্ডাহাড্ডি ম্যাচের আশা থাকলেও ম্যাচের শুরু থেকেই পুরো নিয়ন্ত্রন অস্ট্রেলিয়ার। একাদশ নির্বাচন, মমিনুলের একাদশে না থাকা, ব্যাটিং লাইন আপে পরিবর্তন সহ কোচের সিদ্ধান্ত ইতিমধ্যেই প্রশ্নবিদ্ধ হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। অস্ট্রেলিয়ার সাথে সিরিজে পরিক্ষিতদের ব্যাবহার না করে নতুন করে পরিক্ষা নিরিক্ষা চালানো কতটা সঠিক? এমন প্রশ্ন অনেকেই করেছেন।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।