প্রচ্ছদ » খেলাধুলা » স্পিন রাজত্বে সাকিব-মিরাজ!!

স্পিন রাজত্বে সাকিব-মিরাজ!!

সাব্বির রায়হান অপি । বাংলা ইনিশিয়েটর

ম্যাচের শুরু থেকেই বোঝা যাচ্ছিলো ঢাকা টেস্টের এই উইকেটটি স্পিন সহায়ক হবে। তাই বলে যে একেবারে স্পিন স্বর্গ হয়ে উঠবে তা হয়তো আগে থেকে ভাবেনি কেউ। বাংলাদেশের প্রথম ইনিংস দেখে মনে হয়েছিল ম্যাচ হয়তো অজিদের হাতে। কিন্তু অস্ট্রেলিয়ার ইনিংস শুরু হতেই বোঝা গেল ড্রাইভিং সিটে বাংলাদেশের আধিপত্য। কাল প্রেস কনফারেন্সও সাকিবের কন্ঠে এমন আভাসই ছিল।

স্পিন লিলা শুরু হয়েছিল কালকেই। অস্ট্রেলিয়ান দল মাঠে নামতে নামতে ১৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে নিয়েছে টাইগার্সরা। কালকে বাংলাদেশের ভয় ছিল অজি অধিনায়ক স্মিথ। সেই স্মিথকে সকালেই বোল্ড করে ফিরিয়ে দিল মিরাজ। যেই ওয়ার্নার-স্মিথে তাদের নিয়ে অনেকটা ছেলে খেলাই করেছেন মেহেদী মিরাজ। কালকে প্রথম উইকেটের পর আজ সকালে স্মিথের উইকেট নিয়ে ২ উইকেট তার। এরপর অবশ্য আর কোন সুখবর আসে নি বাংলাদেশের হয়।

গতকালের মত আজও রিভিউ ভাগ্য প্রতিকূলে বাংলাদেশের। রেনশের পায় বল লাগিয়ে আপিল করলেন বোলার-কিপার সবাই। আম্পায়ারের নিরাবতা দেখে রিভিউ চাইলেন আত্মবিশ্বাসী সাকিব। ফলাফল একটি রিভিউ অপচয়। এরপর মিরাজের বলে আবার সুযোগ আসে। আঙ্গুলও তুলেন আম্পায়ার আলিম দার। কিন্তু ব্যাটসম্যানের রিভিউতে বদলে যায় সিদ্বান্ত। এরপর চলে যায় অনেকটা সময়। নিয়মিত আক্রমন করে যান তাইজুল-মুস্তাফিজ। ৩৩তম ওভারে হ্যান্ডসকম্বকে এলবিডব্লিউ ফাঁদে ফেলেন তাইজুল।

শেষ খবর পর্যন্ত ৩৪ ওভারে ৫ উইকেটে ১০৮ রান অস্ট্রেলিয়ার। ব্যাটিং করছেন ৪২ রান করা রেনস ও নতুন ব্যাটসম্যান ম্যাক্সওয়েল। মেহেদী ২ ও তাইজুল নিয়েছেন একটি উইকেট।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।