প্রচ্ছদ » খেলাধুলা » সামনে চট্রগ্রাম টেস্টও আছে!

সামনে চট্রগ্রাম টেস্টও আছে!

সাব্বির রায়হান অপি | বাংল ইনিশিয়েটর

বিশ্বের বড় বড় ক্রিকেট বোদ্ধাদের প্রশংসা। প্রধানমন্ত্রীর দেখা করে শুভেচ্ছা জানানো, চ্যাম্পিয়নস ট্রফি মিলিয়ে প্রায় ছয় কোটি টাকা। সব মিলিয়ে ঈদের আগেই ঈদের স্বাদ নিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। আনন্দে ভাসছে সাড়া বাংলাদেশ।

ঢাকা টেস্ট জয়ের আনন্দে আমরা তো প্রায় ভুলতেই বসেছি চট্রগ্রাম টেস্ট। সিরিজের শুরুতেই সাকিব বলেছিল দুটো ম্যাচই জিততে পারো বাংলাদেশ। এমন কথা শুনে কিছুটা অবাক হয়েছিলে অজি অধিনায়ক স্মিথ। কিন্তু এখন হয়তো বুঝতে পারছেন। সত্যিই যে তা হতে চলেছে। গতকাল প্রেস মিটিংয়ে অবশ্য সাকিব বলেছেন তিনি আসলে জিততে পারি বোঝাতে চেয়েছেন। তা যাই হোক, চট্রগ্রাম টেস্টেও আরেকটি ইতিহাসের আশাতেই থাকবে টাইগার ভক্তরা।

এদিকে চট্রগ্রাম টেস্টে ফেরের ইঙ্গিত দিয়েছে টিম অস্ট্রেলিয়া। পেসার হ্যাজলউড ইনজুরিতে থাকায় তার জায়গায় আনা হয়েছে ভারত বধের নায়ক স্টিভ ও’কিফকে। আর বাংলাদেশের ভরসা ঢাকা টেস্টের দলে। মোসাদ্দেক সুস্থ হলেও তিনি এখন হাই-পারফর্মেন্স দলে ডাক পেয়েছেন। তাই মমিনুলকে হারানোর সঙ্কাও থাকছে না।

অস্ট্রেলিয়া একাদশ- স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার(সহ-অধিনায়ক), ম্যাট রেনশ, উসমান খাওয়াজা, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, নাথান লায়ন, স্টিভ ও’কিফ।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সাকিব আল হাসান, নাসির হোসেন, মমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

আগামি ৪ সেপ্টেম্বর চট্রগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের শেষ টেস্টে মুখোমুখি হবে টাইগার-অজিরা।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।