প্রচ্ছদ » খেলাধুলা » র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার-সেরা অবস্থানে সাকিব-তামিম!

র‍্যাঙ্কিংয়ে ক্যারিয়ার-সেরা অবস্থানে সাকিব-তামিম!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ঢাকা টেস্ট শুরু থেকেই গুরুত্বপূর্ন ছিল সাকিব-তামিমের জন্য। নিজেদের পঞ্চাশ তম ম্যাচে দারুন পারফর্মেন্সে দেশকে জিতিয়েছে এই দুই অভিজ্ঞ। সাকিব ম্যাচ সেরা হবার পাশাপাশি নাম লিখিয়েছেন বড় বড় রেকর্ডের আভিজাত ক্লাবে। তামিমও দুই ইনিংসে ছিলেন বাংলাদেশের মূল ভরসা। দুজনের অসাধারন নৈপুন্যেই বাংলাদেশ এক ঐতিহাসিক টেস্ট জয় করে নিয়েছে। শুধু তাই নয়, বিসিবি থেকে উপহার স্বরুপ বড় আঙ্কের টাকা ও প্রশংসাও পেয়েছেন।

এতকিছুর মধ্যে সবাই আগে থেকেই ভেবে রেখেছিল এমন পারফর্মেন্স র‍্যাঙ্কিংয়ে দারুন পরিবর্তন আনবে। এবার তাই হল র‍্যাঙ্কিংয়ে সেরা অবস্থানে উঠে এলেন। অলরাউন্ডারদের ১ নাম্বারে থাকলেও ঢাকা টেস্ট শুরুর আগে বোলার র‍্যাঙ্কিংয়ে সাকিব ছিল ১৮ নাম্বারে। সেখান থেকে চার ধাপ উপরে উঠে ১৪ নাম্বারে সাকিব।ক্যারিয়ারে সেরা রেটিং ৭০৩ এখন তার নামের পাশে। আর অলরাউন্ডার র‍্যাঙ্কিং তো এখন ধরা ছোয়ার অনেক বাইরে চলে গেছেন। নিচে থাকা জাদেজা থেকে তার ব্যাবধান ৫৯ পয়ন্টের। অর্থাৎ সাকিবকে পিছনে ফেলতে হলে অনেক অসাধারন কিছুই করতে হবে।

শুধু সাকিব নয়, তামিমও ক্যারিয়ারে সেরা অবস্থানেই আছে। ঢাকা টেস্টের আগে ছিলেন ২৪ নাম্বারে। অসাধারন ৭১ ও ৭৭ রানের দুই ইনিংসে এখন তিনি আছেন ১৪ নাম্বারে। সাকিব-তামিমের পাশাপাশি ম্যাচ জয়ে গুরুত্বপূর্ন অবদান রেখেছিল মিরাজ-তাইজুলও। তারাও এগিয়েছেন। দুই ধাপ এগিয়ে ৩০ নম্বরে মিরাজ আর তাইজুল চার ধাপ এগিয়ে ৩২ নম্বরে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।