প্রচ্ছদ » খেলাধুলা » আনন্দের মাঝে শাস্তি পেলেন তামিম!

আনন্দের মাঝে শাস্তি পেলেন তামিম!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

অস্ট্রেলিয়া বধের মূল কারিগর সাকিব হলেও, তার পরে যাকে ধন্যবাদ জানাতে হবে সে হলো তামিম। বোলিংয়ে সাকিবের তোপে যেমন ধংস হয়েছে তেমনি ব্যাটিংয়ে তামিমের তলোয়ারে কাঁটা পরেছে টেস্টে বিশ্বের অন্যতম শক্তিশালী দল। তবে অস্ট্রেলিয়ার সাথে খেলা বলে কথা। ব্যাটিং-বোলিং-ফিল্ডেংয়ের পাশাপাশি একটু স্লেজিং না হলে হয়?

ভারত সফরেও স্লেজিংয়ে অস্ট্রেলিয়ার দক্ষতা দেখেছে সাড়া বিশ্ব। এবার বাংলাদেশ তেমন না হলেও কিছুটা তো হবেই। চতুর্থ দিন সকালে স্মিথ-ওয়ার্নার বার বার গ্লাভস বদল করছিলেন। যাতে করে বেশি সময় নষ্ট করা যায় এবং পরিস্থিতি বোঝা যায়। অজিদের এমন আচারনে মোটেও খুশি ছিলেন না টাইগারদের সহ-অধিনায়ক। এ নিয়ে আম্পায়ারদের সাথে তর্কেও করেছেন তামিম। শুধু তাই নয়, ম্যাথু ওয়েড আউট হবের পর তাকে কেন্দ্র করে অশোভন আচারন করেন। এই ব্যাপারেই তামিমকে ডেকেছিলেন ম্যাচ রেফারি। প্রাথমিক প্রশ্নেই দোষ স্বীকার করে নেন এই ওপেনার।

আইসিসির নিয়ম অনুযায়ি লেভেল ১-এর অপরাধের জন্য ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা ও একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। গত শ্রিলংকা সফরের কলম্ব টেস্টে পেয়েছিলেন একটি ডিমেরিট পয়েন্ট। গতকালকের অপরাধে তা দুইটি হয়েছে। আইসিসির নতুন নিয়ম অনুযায়ি ২৪ মাসের মধ্যে চারটি ডিমেরিট পয়েন্ট পেলে এক টেস্টের নিষেধাজ্ঞা পেতে হবে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।