প্রচ্ছদ » খেলাধুলা » রেটিংয়ে শচীনকে ছাড়িয়ে গেল কোহলি!

রেটিংয়ে শচীনকে ছাড়িয়ে গেল কোহলি!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজে পরপর দুটি সেঞ্চুরি করে ৩৩০ রান করেছেন কোহলি। আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ছিলেন আগে থেকেই এবার আরেকটু শক্ত করে নিলেন নিজের জায়গাটা। র‌্যাঙ্কিংয়ে ঠিক তার নিচে থাকা ডেভিড ওয়ার্নারের সঙ্গে ব্যবধান বাড়িয়ে করেছেন ২৬ পয়েন্ট। শুধু কি তাই সর্বকালের সেরা শচীনের রেটিংকেও টপকে গিয়েছেন।

শচীনের সেরা রেটিং ছিল ৮৮৭। যা ভারতীয় হিসাবেও সেরা। সেই রেকর্ডও এবার ভেঙ্গে দিলেন কোহলি। শুধু কোহলি নয় শ্রিলংকা সিরিজে সবাই জ্বলে উঠেছেন। তার প্রভাব পরেছে র‌্যাঙ্কিংয়েও। সেরা দশে উঠেছেন রোহিত-ধোনি। রোহিত এবং ধোনি যথাক্রমে নয় ও দশে জায়গা করে নিয়েছেন।

শুধু ব্যাটসম্যান নয় বোলাররাও এগিয়েছেন। ২৭ ধাপ এগিয়ে ৩১ থেকে সরাসরি উঠে এসেছেন চার নম্বরে। স্পিনার আকসার প্যাটেলও উঠে এসেছেন সেরা দশে। ১০ ধাপ এগিয়ে ঠিক দশেই আছেন তিনি। এই সিরিজ শেষে ভারত আগের স্থান তিনেই থাকলেও পয়েন্টে এখন দুইয়ে থাকা অস্ট্রেলিয়ার সমান। এদিকে দুই পয়েন্ট হারিয়ে শ্রিলংকার সরাসরি বিশ্ব কাপে অংশগ্রহন করা শঙ্কায়।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।