প্রচ্ছদ » খেলাধুলা » সেই বার্সালোনাতেই থাকবেন মেসি!

সেই বার্সালোনাতেই থাকবেন মেসি!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ছোট বেলায় হরমোনের সমস্যায় ভুগেছিলেন মেসি। কিন্তু অল্প বয়সে তার অসাধারন ফুটবল প্রতিভা দেখে বার্সালোনা তার সাথে চুক্তি করে। তাকে চিকিৎসা করায় এবং বার্সালোনা একাডেমিতে অনুশীলনের সুযোগ দেয়া হয়। এভাবেই ফুটবল বিশ্ব পায় জাদুকর মেসিকে। ২০০৪ সালে বার্সালোনার জার্সি দিয় পেশাদার ক্যারিয়ার শুরু করেন মেসি। সেই থেকেই বার্সার হয়েই খেলে যাচ্ছেন ইতিহাসের অন্যতম সেরা এই ফুটবলার।

তবে কিছুদিন আগেই গুঞ্জন উঠেছিল বার্সালোনা ছাড়তে পারেন মেসি। ক্লাবের পরিচালনা কমিটির প্রতি ক্ষোভ সেই গুঞ্জনকে করেছিল আরো মজবুত। অবশেষে সেই গুঞ্জন দুর করলেন ফুটবল ক্লাব বার্সালোনার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তিনি দাবি করছেন বার্সালোনার সাথে মেসির চুক্তি হয়ে গেছে। চুক্তিপত্রে মেসির বাবা হোর্হে মেসি স্বাক্ষর করেছেন। স্পেনের খেলাধুলা পত্রিকা স্পোর্তকে বার্তোমেউ এ কথা বলেন।

গত জুলাই থেকেই বার্সালোনা দাবি করে আসছে ২০২১ সাল পর্যন্ত বার্সার সাথে নতুন চুক্তিতে রাজি মেসি। তবে এখন সেই চুক্তিপত্রে স্বাক্ষর করেননি ফুটবলের জাদুকর। এক্ষেত্রে মেসির সূচির সাথে সময় না মেলাতে পারায় দেরি হচ্ছে বলে জানিয়েছেন বার্সা সভাপতি। মেসির বাই আউট ক্লজ ধরা হয়েছে ৩০ কোটি ইউরো। চুক্তির বাকি অংশ অর্থাৎ আনুষ্ঠানিক ছবি তোলা এবং স্বাক্ষর করার প্রক্রিয়া শেষ হবে এ মাসেই শেষ করবেন বলে জানান বার্সা সভাপতি বার্তোমেউ।

বার্তোমেউ আরো বলেন মেসির সাথে তিনটি চুক্তি করা হয়েছে। তারমধ্যে মেসি ফাউন্ডেশনের চুক্তি স্বাক্ষর করেছেন ফাউন্ডেশন সভাপতি ও মেসির ভাই। আর এদিকে মেসির ইমেজ স্বত্ব নিয়ে চুক্তি, আর একটি নিয়োগের চুক্তি, দুটোতেই তার বাবা স্বাক্ষর করেছেন।

তাহলে সব গুঞ্জন শেষে মেসি এখন সেই ছোট-বেলার বার্সালোনাতেই থাকছেন।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।