প্রচ্ছদ » খেলাধুলা » ইংল্যান্ড ঘোষনা করল ২০১৮ সালের সূচি

ইংল্যান্ড ঘোষনা করল ২০১৮ সালের সূচি

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ইংল্যান্ড এবং ওয়ালস ক্রিকেট বোর্ড ২০১৮ সালের ঘরের মাঠের সূচি ঘোষনা করেছে। যাতে রয়েছে ৭টি টেস্ট, ৯টি ওয়ান ডে এবং ৪টি টি২০ ম্যাচ। অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান ও স্কটল্যান্ডের সাথে এই ম্যাচগুলো খেলবে টিম ইংল্যান্ড।

দীর্ঘ সূচি শুরু হবে পাকিস্তানের ইংল্যান্ড সফর দিয়ে। দুটি টেস্ট খেলতে ইংল্যান্ড চ্যাম্পিয়নস ট্রফির চ্যাম্পিয়নরা। লর্ডসে ১ম টেস্টটি হবে ২৪-২৮ মে। আর হেডিংলেতে ২য় টেস্ট হবে ১-৫ জুন। এরপর ১০ জুন একটি মাত্র ওয়ান ডে ম্যাচ খেলবে স্কটল্যান্ডের সাথে। এরপরই শুরু হবে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফর। ১৩ জুন ওভালে প্রথম ওয়ান ডে ম্যাচ দিয়ে শুরু হবে এই সফর। এরপর ১৬ জুন কার্ডিফের সোফিয়া গার্ডেনসে হবে ২য় ওয়ান ডে ম্যাচ। তারপর ১৯ জুন নটিংহামে এবং ২১ জুন রিভারসাইড স্টেডিয়ামে হবে যথাক্রমে ৩য় ও ৪র্থ ওয়ান ডে ম্যাচ। ২৪ জুন ওল্ড ট্রাফোর্ডে হবে ৫ম ও শেষ ওয়ান ডে। ২৭ জুন বার্মিংহামে একমাত্র টি২০ ম্যাচ হবে।

এরপর ভারত বিশাল সফরে ইংল্যান্ড যাবে। ৩ জুলাই ওল্ড ট্রাফোর্ডে প্রথম টি২০ ম্যাচ দিয়ে শুরু হবে সফর। এরপর ৬ জুলাই ২য় ও ৮ জুলাই ৩য় টি২০ হবে সোফিয়া গার্ডেন ও কাউন্টি গ্রাউন্ডে। এরপর শুরু হবে ওয়ানডে সিরিজ। ১২ জুলাই প্রথম ও ১৪ জুলাই ২য় ওয়ান ডে হবে ট্রেন্ট ব্রিজ ও লর্ডসে। ১৭ জুলাই হেডিংলেতে হবে শেষ ওয়ান ডে। এরপর শুরু হবে ৫ ম্যাচের টেস্ট সিরিজ। ১-৫ আগস্ট বার্মিংহামে, ৯-১৩ আগস্ট লর্ডসে, ১৮-২২ আগস্ট ট্রেন্ট ব্রিজে, ৩০ আগস্ট-৩ সেপ্টেম্বর অ্যাগেজ বোলে এবং ৭-১১ সেপ্টেম্বর ওভালে হবে টেস্ট ম্যাচগুলো।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।