প্রচ্ছদ » খেলাধুলা » আর্জেন্টিনার শেষ সুযোগ!

আর্জেন্টিনার শেষ সুযোগ!

প্রকাশ : ৭ সেপ্টেম্বর ২০১৭১:৩২:৩৩ অপরাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

মেসি, ডি মারিয়া, দিবালা, ইকার্দি। কোন দলের আক্রমনভাগ যদি এদের হাতে, আর তারপরও কিনা তারা দক্ষিণ আমেরিকান ফুটবলের সবচেয়ে দুর্বল দল ভেনেজুয়েলার বিপক্ষে জয় তুলে নিতে ব্যার্থ। এটা হয়ত কখনো স্বপ্নেও ভাবেনি আর্জেন্টিনা সমর্থকরা। যেই গোলটি দিয়ে সমতায় ফিরেছে তাও আবার ভেনেজুয়েলার উপহার ছিল। অর্থাৎ আর্জেন্টিনার তারকা তেমন কিছুই করে দেখাতে পারে নি।

হাতে আর মাত্র দুইটি ম্যাচ। পয়েন্ট টেবিলে পাঁচে। সেরা চার দল যাবে রাশিয়া বিশ্বকাপে। একটু একটু করে শেষ হয়ে যাচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্ন। বাছাই পর্ব এলেই যেন গোল করতে ভুলে যায় আর্জেন্টিনার তারকা স্ট্রাইকাররা। সব সুযোগ হারিয়ে এখন খাঁদের কিনারায় মেসির দল। আর একটা অঘটন হলেই সব শেষ হয়ে যাবে। বাকি দুই ম্যাচই জিততে হবে সাম্পাওলির দলের।

আর যে দুটি ম্যাচ আছে তার মধ্যে একটি হল ইকুয়েডরের মাঠে ইকুয়েডরের সাথে। শেষবার নিজেদের মাঠেই ২-০ ব্যবধানে হেরেছে আর্জেন্টিনা। আর এবার ইকুয়েডরের মাঠে তো কাজটা আরো কঠিন হয়ে যাবে মেসি-মারিয়াদের জন্য। আরেকটি ম্যাচ ঘরের মাঠে পেরুর সাথে। পয়েন্ট টেবিলে চারে আছে পেরু। চোখের সামনে বিশ্বকাপের স্বপ্ন দেখছে তারাও। তাই তারাও সহজে জিততে দিবে না আর্জেন্টিনাকে। এছাড়া পেরুর বিপক্ষে আগের লেগ শেষ হয়েছিল ২-২ সমতায়। তাই সময় সত্যিই ভয়ানক খারাপ যাচ্ছে আর্জেন্টিনার।

বাছাইপর্বে ১৬ ম্যাচে ১৬ গোল আর্জেন্টিনার, এর মধ্যে একটি ছিল আত্মঘাতী। দক্ষিণ আমেরিকা অঞ্চলে আর্জেন্টিনার চেয়ে কম গোল করেছে শুধু বলিভিয়া। দুই ম্যাচে জয় না পেলে মেসিদের আর করার কিছুই থাকবে না। তবে একটা আশা থাকবে। কলম্বিয়া যদি পেরুকে আর ব্রাজিল যদি চিলিকে হারায় তাহলেও আর্জেন্টিনা যাবে বিশ্বকাপে। কিন্তু সেক্ষেত্রে পেরুর বিপক্ষে ড্র করতে হবে আর্জেন্টিনাকে।

গত বিশ্বকাপের ফাইনাল খেলা আর্জেন্টিনার হাতে এখনো যথেষ্ট সুযোগ আছে। এখন শুধু একটু উঠে দাড়াতে হবে মেসি-দিবালাদের।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।