প্রচ্ছদ » খেলাধুলা » বিদায় বেলায় স্মিথের মুখে টাইগারদের প্রশংসা!

বিদায় বেলায় স্মিথের মুখে টাইগারদের প্রশংসা!

প্রকাশ : ৮ সেপ্টেম্বর ২০১৭১:১৬:৩১ অপরাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

১১ বছর পরে বাংলাদেশের সাথে সাদা পোশাকে যুদ্ধ করেছে অস্ট্রেলিয়া। শেষবার এই দুইদল মুখমুখি হয়েছিল চট্রগ্রামেই। সেইবার টাইগার ইনিংস ব্যাবধানে হারের লজ্জা দিয়েছিল অজিরা। এবার ঘরের মাঠে টেস্টের অন্যতম শক্তিশালী দলটিকে হারিয়ে সেই লজ্জাটাই যেন ফিরিয়ে দিলেন সাকিব-তামিমরা। চট্রগ্রামে এবার বাংলাদেশকে লজ্জা দিতে নয়, লজ্জা থেকে নিজেদের বাঁচাতেই মাঠে নেমেছিল স্মিথের দল। শেষ পর্যন্ত অবশ্য সিরিজটা বাংলাদেশর হতে দেয় নি অজিরা।

এমন হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর অস্ট্রেলিয়াও বুঝে গেছে বাংলাদেশের রূপ বদলেছে। ক্রিকেট বিশ্ব অবশ্য ইতিমধ্যেই বাংলাদেশকে সমিহ করতে শুরু করে দিয়েছে। বিদায় বেলায় অজি অধিনায়ক স্টিভ স্মিথও টাইগার প্রান খুলে প্রশংসা করলেন, ” ২-০ হলে বেশি ভাল লাগত। প্রথম টেস্ট জিততে না পারায় কিছুটা হতাশ কিন্তু বাংলাদেশের প্রশংসার যোগ্য। ওরা পুরো সিরিজজুড়ে খুব ভালো খেলেছে। অবশ্য, ১-১ সমতায় সিরিজ শেষ করতে পেরে ভালো লাগছে।”

একটি সময় ছিল যখন বড় বড় দলগুলো বাংলাদেশ সফরে পূর্নশক্তির দল না পাঠিয়ে, তরুনদের দিয়ে পরিক্ষা চালাতো। তবে এখন সময়টা বদলে এমন হয়েছে, বাংলাদেশ সফরে আসার অনেক আগে থেকেই প্রস্তুতি ক্যাম্প বসায় ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মত দলগুলো। ঘরের মাঠে ভয়ানক বাংলাদেশের সাথে লড়তে পেরে খুশি স্মিথও। তাই তিনি মনে করেন বড় বড় দেশগুলোর উচিত বাংলাদেশর সাথেও নিয়মিত টেস্ট খেলা। চ্যালেঞ্জ প্রিয় স্মিথ বলেন, ” আবার যদি খেলার সুযোগ হয়, খুব ভালো হবে। ১১ বছর আসলে অনেক বেশি সময়। ওরা যেভাবে খেলেছে, অসাধারণ। প্রথম টেস্টে হারিয়েছে, শেষ টেস্টে দারুন চ্যালেঞ্জ দিয়েছে। ওদের সঙ্গে আবার খেলার সুযোগ পেলে, সেটা খুব ভালো হবে।”

বাংলাদেশ সিরিজ শেষে অস্ট্রেলিয়া যাচ্ছে প্রতিবেশী দেশ ভারতে। কোহলিদের সাথে পাঁচটি একদিনের ম্যাচ ও তিনটি টিটোয়েন্টি ম্যাচ খেলবে স্মিথরা।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।