প্রচ্ছদ » খেলাধুলা » অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের জন্য সূচি ঘোষনা করেছে বিসিসিআই

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের জন্য সূচি ঘোষনা করেছে বিসিসিআই

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

শ্রিলংকা সফরে শেষে ভারতে মাত্র পা দিল কোহলিরা। এদিকে বাংলাদেশ টেস্ট সিরিজ শেষে অস্ট্রেলিয়াও ভারতমুখি। পাঁচ ওয়ান ডে এবং তিন টিটোয়েন্টি ম্যাচ খেলবে স্মিথ-কোহলিরা। ইতিমধ্যেই বিসিসিআই সিরিজের ভেন্যু ও সূচিও ঘোষনা করে দিয়েছে। সেই সাথে ঘোষনা করা হয়েছে নিউজিল্যান্ড সিরিজের সূচিও।

১২ই সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার হাড্ডাহাড্ডি সিরিজ। এরপর ১৭ সেপ্টেম্বর চেন্নাইতেই হবে প্রথম ওয়ান ডে ম্যাচ। ২১ ও ২৪ সেপ্টেম্বর কলকাতা ও ইনডোরে হবে ২য় ও ৩য় ওয়ান ডে ম্যাচ। সিরিজের ৪র্থ ওয়ান ডে খেলতে ২৮ সেপ্টেম্বর বেঙ্গলুরুর মাঠে নামবে ভারত-অস্ট্রেলিয়া। ১ অক্টোবর শেষ ওয়ান ডে হবে নাগপুরে। এরপর শুরু তিন ম্যাচের টিটোয়েন্টি সিরিজ। ম্যাচগুলো ৭, ১০ ও ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে যথাক্রমে রাঞ্চি, গুহাতি ও হায়দ্রাবাদে। গুহাতিতে এই প্রথম কোন আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে।

অস্ট্রেলিয়াকে বিদায় জানাতে জানাতে ভারত সফরে চলে যাবে নিউজিল্যান্ড। ১৭ ও ১৯ অক্টোবর মুম্বাইয়ের সিসিআই-তে হবে দুটি প্রস্তুতি ম্যাচ। এরপর ২২ অক্টোবর মুম্বাইতেই হবে সিরিজের প্রথম ওয়ান ডে। এরপর ২৫ ও ২৯ অক্টোবর যথাক্রমে পুনে ও ইউপিসিএ-তে হবে বাকি দুটি ম্যাচ। ইউপিসিএ-তেও এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। এরপর পরই ১, ৪ ও ৭ নভেম্বর ব্লাক ক্যাপদের বিপক্ষে তিনটি টিটোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ম্যাচগুলো হবে দিল্লি, রাজকোট ও থিরুভানান্থপুরামে। থিরুভানান্থপুরামও এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করতে চলেছে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।