প্রচ্ছদ » খেলাধুলা » দারুন পারফর্মেন্সের ফল র‍্যাঙ্কিংয়েও!

দারুন পারফর্মেন্সের ফল র‍্যাঙ্কিংয়েও!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

মিরপুর টেস্টের পর ক্যারিয়ারের অবস্থানে পৌছে ছিলেন সাকিব-তামিম। চট্রগ্রাম টেস্টে জয় না পেলেও অস্ট্রেলিয়ার সাথে যেভাবে লড়াই করেছে তার ফল র‍্যাঙ্কিংয়ে পেল মুশফিক, সাব্বির মুস্তাফিজরা। দুই ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ ৬৮ ও ৩১ রান করেছেন মুশফিক। ফলস্বরুপ টেস্ট র‍্যাঙ্কিংয়ের ২২ নম্বরে উঠে এসেছেন। ক্যারিয়ার সেরা অবশ্য ২১। তবে রেটিংয়ের দিক দিয়ে হিসাব করলে এটাই তার ক্যারিয়ার সেরা। ৬৫৮ রেটিং টেস্ট অধিনায়কের। তার সাথে সাব্বিরও করেছেন ভাল পারফর্মেন্স। দুই ইনিংসে ৬৬ ও ২৪ রান করে ২২ ধাপ এগিয়ে ৭৩তম স্থানে সাব্বির রহমান।

বোলিং ডিপার্টমেন্ট সবচেয়ে ভাল করেছেন মুস্তাফিজুর রহমান। পুরানো রূপের কিছুটা ঝলক দেখিয়ে নিয়েছেন পাঁচ উইকেট। তাই ১২ ধাপ এগিয়ে ৪৩ নম্বরে কাটার মাস্টার। এক ধাপ এগিয়ে ২৯ নম্বরে আছেন মেহেদী হাসান মিরাজ। চট্রগ্রাম টেস্টে তার সংগ্রহ তিনটি উইকেট।

সিরিজের প্রভাব পরেছে দলের র‍্যাঙ্কিংয়েও। পাঁচ পয়েন্ট যোগ হয়ে ৭৪ পয়েন্ট বাংলাদেশের নামের পাশে। তবে আগের স্থান নয় নাম্বারেই আছে। চট্রগ্রাম টেস্ট জিতলেও পাঁচে নেমে গেছে অস্ট্রেলিয়া।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।