প্রচ্ছদ » বিনোদন » শুভ জন্মদিন বলিউডের  খিলারী!

শুভ জন্মদিন বলিউডের  খিলারী!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

রাজিব হরি ওম ভাটিয়া। নামটি আমাদের সবার কাছেই অচেনা। তবে ভারতের পাঞ্জাব প্রদেশের অমৃতস্বরে জন্ম নেয়া এই মানুষটির নাম যখন অক্ষয় কুমার, তখন তিনি হয়ে ওঠেন সকলের প্রিয় অভিনেতা, বলিউডের খিলারী, বলিউডের রাজা, আক্কি।

কখনও অ্যাকশন, কখনও রম্য, কখনও প্রেমের গল্পে আবার কখনও সামাজিক সমস্যা, সব ধরনের সিনেমাই করেন আক্কি। শুধু অভিনয় করেন না অভিনয় দিয়ে ভক্তদের হ্রদয়ে দাগ কেঁটেছেন বারবার। একজন সাধারন মানুষ থেকেই অসাধারন হয়েছেন। কিন্তু অসাধারন হবার পরেও ধরে রেখেছেন সেই সাধারন জীবনের রুটিন। পরিবারের কেউ অভিনয় জগৎের নয় তবুও নিজের যোগ্যতা দিয়ে জায়গা করে নিয়েছেন কাপুর-খানদের মাঝে।

আজ ৯ সেপ্টেম্বর, ১৯৬৭ সালের আজকের দিনেই জন্মেছিলেন বলিউডের বিখ্যাত চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক ও উপস্থাপক অক্ষয় কুমার। এবারই পঞ্চাশে পা দিলেন বলিউডের কিং। প্রথম জীবনে তিনি ছিলেন একজন নাচিয়ে। তায়কোয়ান্দোতে ব্লাক বেল্ট পাওয়ার পর তিনি মার্শাল আর্ট শিখার জন্য ব্যাংকক এ যান। সেখানে গিয়ে ওয়েটার হিসাবে কাজ করতেন অক্ষয়। একটা সময় বাংলাদেশের এক হোটেলেও কাজ করেছেন তিনি। এরপর মুম্বাই চলে আসেন এবং মার্সাল আর্ট শেখানো শুরু করেন। তখন তার এক ছাত্র তাকে মডেলিং করতে বলে। এরপরই তিনি অভিনয়ের দিকে অগ্রসর হন।

১৯৮৭ সালে মহেশ ভাটপরিচালিত আজ-এ তিনি প্রথম অভিনয় করেন। এরপর ১৯৯১ সালে সুগন্ধ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয়ের মাধ্যমে চিত্রনায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। হলিডে, এয়ার লিফট, গাব্বার ইজ ব্যাক-এর মত দেশপ্রম; খিলাড়ি ৭৮৬, বস, ব্রাদার্স, রাউডি রাথর-এর মত অ্যাকশন; পতিয়ালা হাউস, এন্টারটেইনমেন্ট, OMG–ও মাই গড-এর মত অনুপ্রেরনা এবং তিস মার খান, হাউসফুল থ্রি, হাউসফুল টু, হেয় বেবি-এর মত রম্য সিনেমাও করেছেন তিনি। সর্বশেষ ‘টয়লেট একটি প্রেম কথা’ সিনেমাতে অভিনয় করতে দেখা গেছে সেরা খল-নায়ক ও কৌতুক অভিনেতা হিসাবে ফিল্মফেয়ার পুরস্কার বিজয়ী আক্কিকে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।