প্রচ্ছদ » খেলাধুলা » সুনিল যোশিই থাকবেন স্পিন কোচ হয়ে

সুনিল যোশিই থাকবেন স্পিন কোচ হয়ে

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৭১১:৫৩:২৬ পূর্বাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

স্পিন বোলিং কোচ হিসেবে স্টুয়ার্ট ম্যাকগিলকে বাংলাদেশে আনতে চেয়েছিল বিসিবি। শেষ পর্যন্ত তিনি আর আসেননি। তাই তার বদলে খণ্ডকালীন স্পিন কোচ হিসাবে ভারত থেকে আনা হয় সুনিল যোশিকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ২০টির মধ্যে ১৯ টি উইকেট নিয়ে স্পিনাররা প্রমান করে দিল গুরু হিসাবে সুনিল যোশিই যোগ্য। তাই ২০১৮ সালের সেপ্টেম্বর পর্যন্ত যোশিকেই দলের স্পিন বোলিং কোচ হিসেবে রেখে দিচ্ছে বিসিবি।

যোশিকে স্পিন কোচ রাখার ব্যাপারে দলের সিনিয়রদের মতামতকেও গুরুত্ব দেয়া হয়েছে। এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শিষ্যদের দুর্দান্ত পারফর্মেন্সে সন্তুষ্ট যোশিও। সাকিব-মিরাজদের কৌশল নিয়ে যেই কাজগুলো করেছেন তা তারা কাজে লাগাতে পেরেছে। ক্রিজের ব্যবহার, ফিল্ডিং সাজানো নিয়ে যেই উপদেশ দিয়েছেন তা শিষ্যরা ভালভাবেই কাজে লাগিয়েছে বলে জানান যোশি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন পারফর্মেন্স দলের জন্য দারুন সাফল্য এবং অনুপ্রেরনা বলে মনে করেন যোশি। তিনি বলেন, “অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই জয়ের উদযাপনটা ছিল দেখার মতো। পুরো দেশই আনন্দে মেতে উঠেছিল। এটা দলের জন্য অনেক বড় ব্যাপার। অস্ট্রেলিয়াকে হারানো দারুণ একটা ব্যাপার। আমি নিশ্চিতভাবেই বলতে পারি, বাংলাদেশ ক্রিকেট ঠিক পথেই এগোচ্ছে। তারা একটা সময় টেস্টের অন্যতম শক্তিশালী দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করবে।” দিন শেষে তিন সেশন নিয়ে টাইগাররা যেভাবে আলোচনায় বসে তা তাকে মুগ্ধ করেছে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।