প্রচ্ছদ » খেলাধুলা » বাউন্সি উইকেট বিবেচনায় দলে ফিরলেন মাহমুদউল্লাহ!

বাউন্সি উইকেট বিবেচনায় দলে ফিরলেন মাহমুদউল্লাহ!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

গত শ্রিলংকা সিরিজে ঐতিহাসিক শততম টেস্টেই দল থেকে বাদ পরেন মাহমুদউল্লাহ। শুধু বাদ নয়, সরাসরি দেশে ফিরিয়ে দেয়া হচ্ছিল তাকে। শেষে অবশ্য বিসিবি প্রধান তা হতে দেননি। কিন্তু এরপর আর সাদা পোশাক পরার সুযোগ পাননি মাহমুদউল্লাহ। চ্যাম্পিয়নস ট্রফিতে দুর্দান্ত পারফর্মেন্সের পরেও দলে জায়গা হয়নি। কারন ফরমেটটাই যে ভিন্ন।

রঙিন পোশাকে জ্বলে ওঠা রিয়াদকে সাদা পোশাকে ঠিক ভরসা করতে পারেননি নির্বাচকেরা। তবে দেশের কন্ডিশন ছেড়ে ব্যাপারটা যখন দক্ষিন আফ্রিকার বাউন্সি উইকেট, তখন মাহমুদউল্লাহকে নিয়ে বেশ কয়েকবার ভাবতে হবে নির্বাচকেদের। কেননা বাউন্সি উইকেটে বরাবরই দুর্দান্ত মাহমুদউল্লাহ। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে পরপর সেঞ্চুরি, নিউজিল্যান্ডে একমাত্র টেস্ট সেঞ্চুরি এবং সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফিতে দুর্দান্ত রেকর্ড গড়া সেঞ্চুরি। সবইতো ছিল বাউন্সি উইকেটে।

অনেক ভেবেই হয়তো মাহমুদউল্লাহকে ফিরিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এদিকে বাংলাদেশ দলের সুপারম্যান সাকিবের অনুপস্থিতিতে একজন ভাল অলরাউন্ডারের দায়িত্ব একটু হলেও মিটাতে পারবেন রিয়াদ। দুর্দান্ত ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও যাদু দেখানোর ক্ষমতা আছে তার। তাই নান্নুরা তার ওপরই ভরসা রাখছেন, “পার্সোনালি আমিই চেয়েছি। বাউন্সি উইকেটে ভালো করেছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি ওখানে ও ভালো করবে। সেজন্যই ওকে ডাকা।”

সদ্য সিপিএল খেলে আসা মাহমুদউল্লাহর টেস্ট ফর্মটা অনেকদিন ধরেই নিরব। লম্বা বিরতি শেষে নির্বাচকেদের আস্তার মান কতটা রাখতে পারবেন মাহমুদউল্লাহ। সময়ই তা বলে দেবে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।