প্রচ্ছদ » খেলাধুলা » “বিশ্রাম নেয়ার মত এত বড় খেলোয়াড় হইনি”-মুশফিক

“বিশ্রাম নেয়ার মত এত বড় খেলোয়াড় হইনি”-মুশফিক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৭৬:২৭:২০ অপরাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

দক্ষিণ আফ্রিকা সিরিজের টেস্টে বাংলাদেশ পাবে তার অন্যতম শক্তি সাকিব আল হাসানকে। তাই সাকিবের অভাব পূরণ করতে অনেক বিপাকেই পরতে হচ্ছে নির্বাচকদের। দলকে কিভাবে নেতৃত্ব দিবেন, মুশফিক তা নিয়ে নতুন করে চিন্ত করছে। এমন সময় আবার গুঞ্জন উঠছে সাকিবের পথ অনুসরন করতে পারেন তামিমও। কিন্তু এখনো তা নিশ্চিত ভাবে কিছু করা যাচ্ছো না। কিন্তু ভয় তো একটা থেকেই যাচ্ছে। এমন সময় যদি আর কোন অভিজ্ঞকে হারায় বাংলাদেশ টিম। তাহলে দুর্ভোগেই তো পরতে হবে।

আজ সংবাদ সম্মেলনে বাংলাদেশের আরেক ভরসা মুশফিকে পেয়ে সাংবাদিকরা প্রশ্ন করে বসেন তার মাথায়ও এমন কিছু চলেছে না তো। মুশফিকের উত্তর নিশ্চিত ভাবেই সকলকে চিন্তা মুক্ত করবে। হাসি মুখে তার উত্তর, “এত বড় খেলোয়াড় এখনো হইনি যে আমার বিশ্রাম লাগবে।” দক্ষিন আফ্রিকা টেস্টে সাকিব শূন্যতা কতটা ভোগাবে বাংলাদেশকে? এমন আসঙ্কায় মুশফিক বলেন, ” সাকিবের জায়গায় যারা খেলবে তাদের জন্য একটা ভালো সুযোগ। এটাকে নতুনভাবে নেওয়া উচিত সবারই। দল হিসেবে এটা আমাদের জন্যও একটা সুযোগ, ওকে ছাড়া আমরা কেমন খেলতে পারি সেটা দেখার। এর আগেও অনেক সিরিজে ওকে ছাড়া খেলেছি, ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ জিতেছি, নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছি। ও থাকলেই যে সব জিতেছি কিংবা ও না থাকলেই যে হেরেছি ব্যাপারটা এমন না।”

অধিনায়ক হিসাবে সাকিবের শূন্যতা একটু হলেও টের পাবেন মুশফিক। তবে সাকিব যেন আবার পুরোনো রূপে ফিরে আসে সেই প্রত্যাশাই তার, “ও থাকলে সেটা দল ও অধিনায়কের জন্য প্লাসপয়েন্ট। ওকে অনেক মিস করব, কিন্তু সাকিব যে কারণে বিশ্রাম নিয়েছে সেটা যেন ঠিকভাবে হয় এবং ফ্রেশ হয়ে আবারো আগের রুপে ফিরে আসে এটাই আশা করি।”

সাকিবে অনুপস্থিতিতে কিভাবে দলকে নেতৃত্ব দিবেন তা নিয়ে ভাবতেই হচ্ছে মুশফিককে। তবে বিষয়টিকে চ্যালেঞ্জ হিসাবেই নিচ্ছেন মুশি, “সাকিবের জায়গায় যারা খেলবে তাদের জন্য একটা ভালো সুযোগ। এটাকে নতুনভাবে নেওয়া উচিত সবারই। দল হিসেবে এটা আমাদের জন্যও একটা সুযোগ, ওকে ছাড়া আমরা কেমন খেলতে পারি সেটা দেখার। এর আগেও অনেক সিরিজে ওকে ছাড়া খেলেছি, ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজ জিতেছি, নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছি। ও থাকলেই যে সব জিতেছি কিংবা ও না থাকলেই যে হেরেছি ব্যাপারটা এমন না।”

আজকের মধ্যেই দক্ষিন আফ্রিকা যাবেন বাংলাদেশ টেস্টে দল। পাকিস্তানে বিশ্ব একাদশের হয়ে খেলা তামিম যাবেন কালকে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।