প্রচ্ছদ » খেলাধুলা » বাছাই-পর্ব খেলতেই হবে ওয়েস্ট ইন্ডিজকে!

বাছাই-পর্ব খেলতেই হবে ওয়েস্ট ইন্ডিজকে!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

গতকাল ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে ক্যারিবীয়ানরা। ম্যাচটি বলতে গেলে অনেকটা শ্রিলংকা-উইন্ডিজের ভাগ্য নির্ধারণী ম্যাচ ছিল। এই ম্যাচ ওয়েস্ট ইন্ডিজ হেরে গেলেই শ্রিলংকার বিশ্বকাপ নিশ্চিত। আর জিতলে ওয়েস্ট ইন্ডিজের তাও একটা আশা ছিল। কিন্তু তা আর হয়ে উঠলো না। ইংল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। যার ফলস্বরুপ চিন্তামুক্ত শ্রিলংকা। সামনের সবগুলো ম্যাচ জিতলেও বাছাই পর্ব খেলেই বিশ্বকাপের পথে হাঁটতে হবে ওয়েস্ট ইন্ডিজকে।

আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজের পয়েন্ট ৭৮ এবং শ্রীলঙ্কার ৮৬। ৩০ সেপ্টেম্বরের মধ্যে সেরা আট দল সরাসরি বিশ্বকাপে অংশ নেবে। বাছাই পর্ব খেলে যোগ হবে আরো দুই দল। ইতিমধ্যেই স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, দক্ষিন আফ্রিকা, নিউজিল্যান্ড, পাকিস্তান এবং বাংলাদেশ বিশ্বকাপ নিশ্চিত করেছে। কালকের ম্যাচের পর শ্রিলংকার বিশ্বকাপ যাত্রাও নিশ্চিত হয়ে গেছে। যার ফলস্বরুপ দুইবারের বিশ্ব-চ্যাম্পিয়নদের বাছাই পর্ব খেলে আসতে হবে। বাছাই পর্বে তাদের সঙ্গি হবো র‍্যাঙ্কিংয়ে তলানিতে থাকা জিম্বাবুয়ে, জিম্বাবুয়ে, আফগানিস্তান ও আয়ারল্যান্ড।

১৯৭৫ আর ১৯৭৯ সালে ওয়ানডে বিশ্বকাপের টানা দুই আসর জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপরের বিশ্বকাপে ভারতের কাছে শিরোপা হারানোর পর আর আশা জাগানো কিছু করে দেখাতে পারেনি ক্যারিবীয়ানরা। ২০১৯ সালের ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপ যুদ্ধ।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।