প্রচ্ছদ » খেলাধুলা » চারদিনের টেস্ট খেলতে ইচ্ছা জানাবে দক্ষিন আফ্রিকা!!

চারদিনের টেস্ট খেলতে ইচ্ছা জানাবে দক্ষিন আফ্রিকা!!

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭১১:৪৩:৪৯ পূর্বাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ গড়ার লক্ষে পাঁচ দিনের টেস্ট ম্যাচ একদিন কমিয়ে চারদিন করার পরিকল্পনা অনেকদিন ধরেই করা হচ্ছে। কিন্তু ক্রিকেটের সবচেয়ে অভিজাত ফরমেটে এমন পরিবর্তন তো আর সহজে আনা যাবে না। তবে প্রথমবারের মত চার দিনের টেস্ট ম্যাচ আয়জনের ইচ্ছা প্রকাশ করেছে দক্ষিন আফ্রিকা। জিম্বাবুয়ের বিপক্ষে বছরের শেষে ঘরের মাটিতে চারদিনের দিবা-রাত্রির টেস্ট খেলতে চায় তারা। এ ব্যাপারে ক্রিকেট অভিভাবক আইসিসির কাছ থেকে অনুমতি চাইবেন ক্রিকেট দক্ষিন আফ্রিকা।

আগামী বছরের ৫ জানুয়ারি থেকে শুরু হবে ভারতের সাথে বক্সিং ডে সিরিজ। এর আগের সময়টাতে জিম্বাবুয়ের সাথে চারদিনের টেস্ট খেলতে চায় তারা। ভেন্যু হিসেবে পোর্ট এলিজাবেথেকে বেছে নিয়েছে দক্ষিন আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুন লরগাত জানিয়েছেন, “এটা ইতিহাসের প্রথম দিবা-রাত্রির চারদিনের টেস্ট হবে।অক্টোবরে আইসিসির বৈঠকে এই প্রস্তাব তুলে ধরব, আশা করি তারা এটাকে অনুমোদন দেবে। এটা জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা দুই দেশের জন্যই দারুন একটা ব্যাপার হতে চলেছে।

আইসিসির বর্তমান নিয়ম অনুযায়ী টেস্ট ম্যাচের দৈর্ঘ্য পাঁচ দিন হতে হবে। তবে নতুন এই উদ্যোগকে আইসিসি কিভাবে নেয়? তা সময় বলে দিবে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।