প্রচ্ছদ » খেলাধুলা » ৯ গোল নিয়ে পিচিচি ট্রফির দৌড়ে শীর্ষে মেসি!!

৯ গোল নিয়ে পিচিচি ট্রফির দৌড়ে শীর্ষে মেসি!!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

লিগমৌসুমে শুরু থেকেই অপরাজেয় বার্সালোনা। টানা চার জয়ের পর কাল এইবারকে ৬-১ হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে বার্সালোনা। এইবারের বিরুদ্ধে জয়টা মেসি একাই তুলে নিয়েছেন বললে ভুল হবে না। ছয় গোলের চারটি গোল এসেছে মেসির পা থেকে। পেনাল্টি থেকে আসে প্রথম গোল। এরপর প্রতিটি গোলেই একটি করে ইতিহাস লিখেছেন ‘এলএম১০’ দ্বিতীয় গোলটি দিয়ে ছুয়েছেন ন্যু ক্যাম্পে নিজের ৩০০ গোলের মাইলফলক। তৃতীয় গোল দিয়ে বার্সার হয়ে ৪৯তম হ্যাটট্রিক পূরণ করেন মেসি। চতুর্থ গোল দিয়ে ২০১৩ সালের পর এই প্রথম কোনো ম্যাচে ৪ গোল করছেন ফুটবলের জাদুকর।

আগের ম্যাচে বদলি খেলোয়ার হয়ে নেমেছিলেন পলিনহো। তবে বদলি হয়ে নেমেও অসাধারন ফুটবল খেলেছেন এই ব্রাজিলিয়ান। করেছেন একটি গোলও। তাই কাল ভালভার্দের প্রথম একাদশেই জায়গা হয়। কোচের ভরসার মানও রেখেছেন। দারুনভাবে মেসিকে সংঘ দিয়েছেন, করেছেন একটি গোল। মৌসুমে শুরু থেকে দুর্দান্ত খেলা সেমেদোকে বক্সের ভেতরে ফেলে দেন এইবারের গালভেজ। রেফারির পেনাল্টির বাঁশি। মেসি পোনাল্টি নিলেন, বার্সা ও নিজের প্রথম গোলটিও করে ফেলেন। ৩৮ মিনিটে কর্ণার পায় বার্সা। দেনিস সুয়ারেজের কর্ণারে হেড করে পলিনহো করেন দ্বিতীয় গোল। ৫৩ মিনিটে পালিনহো বল দেন মেসিকে। বক্সের কিছুটা বাইরে থেকে শট নেন এইবার গোলরক্ষক দিমিত্রোভিচে তা ঠেকালে ফিরতি শটে গোল করেন দেনিস সুয়ারেজ। ঠিক চার মিনিট পর এইবারের হয়ে একটি গোল শোধ করেন সার্জি এনরিক। তবে দুই মিনিটের মধ্যে আরেকটি গোল করে ব্যাবধানে আরো বাড়ান মেসি।

৬২ মিনিটে আবার সেই মেসি-পলিনহো মধ্যে বোঝাপড়া। চমৎকার ‘ওয়ান-টু’য়ের পর মেসির হ্যাটট্রিক এবং বার্সার পঞ্চম গোল। ৮৭ মিনিটে অ্যালেক্স ভিদালের মাইনাসে শেষ গোল করেন মেসি। ৯ গোল করে লা লিগার এবারের মৌসুমের সর্বোচ্চ গোলদাতার দৌড়ে অনেকটা এগিয়ে মেসি। পাঁচ জয়ে শীর্ষস্থানটাও বার্সার দখলেই।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।