প্রচ্ছদ » খেলাধুলা » কুলদিপের হ্যাটট্রিকে ভারতের ৫০ রানে জয়

কুলদিপের হ্যাটট্রিকে ভারতের ৫০ রানে জয়

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

৩৩তম ওভারের আগে অনের সাধারন লাগছিল কুলদিপকে। অপর প্রান্তে আরেক স্পিনার চাহালের দিকেই সমস্থ লাইম লাইট ছিল। এমন সময় কুলদিপ এসে সবার দৃষ্টি কেড়ে নেয়। অস্ট্রেলিয়া ইনিংসকে ১৪৮/৫ থেকে ১৪৮/৮-এ পরিণত করলেন। ওভারের দ্বিতীয় বলে নতুন ব্যাটসম্যান ওয়েডকে বোল্ড করেন। পরের বলে অ্যাগারকে করেন এলবিডব্লিউ। হ্যাটট্রিক চান্সকে হ্যাটট্রিকে রুপ দেন প্যাট কামিন্সকে ধোনির হাতে ক্যাচ বানিয়ে। মাত্র ২৫৩ রানের লক্ষ্যে দিয়ে ৫০ রানে অসাধারন জয় তুলে নেয়ায় তাই কুলদিপের ভূমিকাই আসল।

মজার ব্যাপার হলে দুই দলই অলআউট হয়েছে। শুরুতে ধাক্কা খেয়ে দুই দলই কিছুটা সামলে নিয়ে শেষের দিকে এসে ঝড়ে পরেছে। শুরুতে ব্যাটিংয়ে নেমে রোহিত শর্মা ফেরেন ৭ রানে। এরপর রাহানে-কোহলির দুর্দান্ত ব্যাটিং শিল্প। একটি উইকেট হারিয়ে ১২১ রান তুলে নেয়ার পর রান আউট হন। ৬৪ বলে ৫৫ রান করেছেন এই ওপেনার। মনিশ পান্ডে বেশিক্ষন থাকতে না পারলেও কেদার দারুন শুরু করেছিলেন। কিন্তু তিনি বেশি সময় থাকতে পারলেন না। অপর প্রান্তে কোহলি ছুঁটে চলেছে নিজের স্টাইলে।একটুর জন্য সেঞ্চুরি করতে পারলেন না। কুল্টার-নাইলের বলে বোল্ড হবার আগে করেছেন ৯২ রান। ধনিও দ্রুত বিদায় নেন। শেষের দিকে পান্ডিয়া আর ভুবনেশ্বর একটু প্রতিরোধ গড়ে তোলেন। দুজনই করেন ২০ রান করে। এরপর কুলদিপ, বুমরাহ, চাহাল যাওয়া-আসার মধ্যেই থাকেন। অস্ট্রেলিয়ার হয়ে কুল্টার-নাইল ও রিচার্ডসন নেন ৩টি করে উইকেট।

২৫৩ রানের মামুলি লক্ষ নিয়ে মাঠে নামে অজিরা। প্রথমেই নতুন বলের জাদু দেখান ভুবনেশ্বর। দুই ওপেনার ওয়ার্নার ও কার্টরাইটকে ফেরান তিনি। এরপর হেড-স্মিথ জুঁটিতে এগিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। দলীয় রান যখন রান ৮৫ তখনই চাহালের ফুল-টস বলে পান্ডেকে ক্যাচ দিয়ে ফেরেন হেড। ম্যাক্সওয়েল শুরুটা করেন দারুন। পরপর দুটি ছক্কা মেরে ভয়ানক রূপ নিচ্ছিলেন। তাকেও ফেরান চাহাল। অপর প্রান্তে স্মিথও এবার ভুল করে বসেন। পান্ডিয়ার বলে একাদশে না থাকা জাদেজাকে ক্যাচ দিয়ে ফেরেন। করেছেন ৫৯ রান। এরপরই তো শুরু হয় কুলদিপের ভেলকি। অপর প্রান্তে দাড়িয়ে সবটা দেখছিলেন স্টনিস। ৬২ রান করে অপরাজিত থাকেন তিনি। কুলদিপ আর ভুবনেশ্বর পেয়েছেন ৩টি এবং চাহাল ও পান্ডিয়া পেয়েছেন ২টি করে উইকেট।

ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন কোহলি। এই পরাজয়ের পর ঘরের বাইরে ১২ ওয়ানডে ম্যাচে অজিদের কোন জয় নেই। ম্যাচগুলোর ফলাফল:

L  L  L  L  L  L  L  NR  NR  L  L  L

এদিকে ২-০তে সিরিজে এগিয়ে আছে ভারত।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।