প্রচ্ছদ » খেলাধুলা » রেকর্ডময় ম্যাচ দিয়ে সিরিজ জয়!!

রেকর্ডময় ম্যাচ দিয়ে সিরিজ জয়!!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ইন্দোরে এখনো অপরাজেয় ভারত। এ পর্যন্ত কেই এই মাঠে ভারতের বিরুদ্ধে জয় পায়নি। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচেও জয় পেল না টিম অস্ট্রেলিয়া। তাই রেকর্ডটা রয়েই গেল কোহলিদের হয়ে। টানা ৯টি ওয়ানডে ম্যাচ জিতে অসাধারন রেকর্ডও করে নিল এই ম্যাচ দিয়। শুধু কি তাই আগের দুই ম্যাচসহ টানা তিন ম্যাচে জয় দিয়ে পাঁচ ম্যাচ সিরিজটাও এখন ভারতের।

অজিরা প্রথমে ব্যাট করতে নেমে ২৯৪ রানের লক্ষ দিয়ে, জয়ের স্বপ্নই দেখছিল। কিন্তু রাহানে, রোহিত আর পান্ডিয়ার ভয়ানক ইনিংসে ভর করে পাঁচ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ভারত। বাকি ছিল ১৩ বলও। শুরুতে ব্যাটিংয়ে নেমে ফিঞ্চ-ওয়ার্নার উদ্বোধনি জুটিত দারুন ভাবে এগিয়ে নিয়ে যায় অজি ইনিংস। ওয়ার্নার যখন অর্ধশতক ছুঁতে চলেছেন তখনই সামনে এসে দাড়ায় হার্ডিক পান্ডিয়া। এরপর স্মিথ এসে যোগ দেন ফিঞ্চের সাথে। ফিঞ্চের শতক আর স্মিথের অর্ধশতকই অজি ইনিংসের প্রান। কিন্তু কুলদীপ যাদবের বলে নিজের ষষ্ঠ ছক্কা মারতে গিয়ে কেদার যাদবের কাছে ক্যাচ দিলে তার ইনিংসের সমাপ্তা ঘটে। এরপর আর কেউ ভাল করে দাড়াতেও পারেনি। আগের ম্যাচে অসাধারন বোলিং করা ভুবনেশ্বর বাদে সবাই উইকেট পেয়েছেন।

২৯৪ রানের বিশাল লক্ষ নিয়ে মাঠে নামলেও সমস্থ চাপ যেন ড্রেসিং রুমেই রেখে এসেছিলেন রাহানে-রোহিত। দুজনের ১৩৯ রানের উদ্বোধনী জুটি ভারত এগিয়ে নিয়ে গেছে আরেকটি ম্যাচ জয়ের দিকে। রোহিত শর্মা ৭১ রানে আউট হলে রাহানেও ফিরে যান ওভার দুইয়ের ব্যাবধানে। তার আগে অবশ্য দুর্দান্ত ৭০ রানের ইনিংসও খেলেছেন। কোহলি আর যাদব বেশি কিছু করতে না পারলেও পান্ডিয়ার ৭৮ রানে ভারতের জয় নিশ্চিত হয়ে যায়। ৫ চার ও ৪ ছক্কা দিয়ে করেছেন এই ঝলমলে ইনিংস। মানিশ পান্ডেও তার সাথে ভালভাবেই সঙ্গ দিয়েছে। কিন্তু ম্যাচ শেষ না হতেই বিদায় নিতে হল তাকে। জয় পেতে ১০ রান যখন বাকি তখনই কামিন্সের বলে রিচার্ডসনকে ক্যাচ দিয়ে ফেরেন। বাকিটা অবশ্য ধোনি-মানিশ সামলে নেন। ম্যান অফ দ্যা ম্যাচও হন পান্ডিয়া।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।