প্রচ্ছদ » খেলাধুলা » মঈন ঝড়ের কাছে হার মানলো গেইল ঝড়!!

মঈন ঝড়ের কাছে হার মানলো গেইল ঝড়!!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

ইংল্যান্ড ৫০ ওভারে ৩৬৯/৯ (মঈন ১০২, রুট ৮৪, স্টোকস ৭৩; কামিন্স ৩/৮২)

ওয়েস্ট ইন্ডিজ ৩৯.১ ওভারে ২৪৫ (গেইল ৯৪; প্লাঙ্কেট ৫/৫২)

ফলাফল: ইংল্যান্ড ১২৪ রানে জয়ী

ম্যাচ সেরা: মঈন আলী

এর আগে ৩০০র বেশি রান তাড়া করে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছে উইন্ডিজ। ৩৭০ রানের লক্ষতাই অসম্ভবকে সম্ভব করার মতই মন হচ্ছিল। ইংল্যান্ড ইনিংসে মঈনের ঝড়ে রানের বিশাল পাহাড় গড়ে ওঠে। যার জবাব দিতে গেইলও ঝড় তোলে কিন্তু শেষ পর্যন্ত তা আর যথেষ্ট হয়ে ওঠে না। ১২৪ রানের সহজ জয় পায় ইংল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজে এর মধ্যে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে এগিয়ে ইংলিশরা।

৩২.৩ ওভারে ইংল্যান্ডের রান ৫ উইকেটে ২১০। ঠিক তখনই মাঠে আসেন মঈন। তার হাত ধরেই ৩৬৯ রানে পৌছায় ইংল্যান্ডের ইনিংস। প্রথম ৫০ রান করেছেন ৪১ বল। এরপর ঝড় তোলেন মঈন পরের ৫০ রান করেছেন মাত্র ১২ বলে। যার ফলে ওয়ানডেতে সাত বা তার পরে নেমে সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি এখন মঈনের। মাত্র ৫৩ বলে আসা সেঞ্চুরিটা ইংল্যান্ডের হয়ে যা দ্বিতীয় দ্রুততম। সাতটি চারের ও আটটি ছয় সাজানো সেঞ্চুরিটাও ছয় মেরেই করেছেন। কিন্তু তার বিদায়ের পর ধস নামে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপে। যার ফলে রানটা আর বড় হল না।

জবাবে নেমে গেইল তার নিজের রূপেই খেলতে শুরু করেন। ৭৮ বলে তখন মাত্র ৯৪ রান করেছেন। ২৭ ওভারে ১৭৬ রানে পৌছে গেছে ওয়েস্ট ইন্ডিজ ইনিংস। ২০ ওভারে ২০০র কম রান দরকার। গেইলও অনেকদিন পর পেতে যাচ্ছেন ওয়ানডে সেঞ্চুরি। চার-ছক্কা মারায় ওস্তাদ গেইল দৌড়ে রান নিতে বরাবরই সমস্যার সম্মুখিন হন। এবারও তাই হল। এমন সময় সিঙ্গেল নিতে গিয়ে যদি ড্রাইভ দিতেন তাহলে বেঁচে যেতেন। কিন্তু ক্যারিবিয় দানব তা করলেন না। আদিল রশিদের সরাসরি থ্রোতে রান আউট হয়ে গেলেন গেইল। এখানেই ঠিক হয়ে গেল ম্যাচের ফলাফল। পরের সকল ব্যাটসম্যান আসা যাওয়ার মিছিলে গেইলের বিদায়ের পর শেষ ৬৯ রানে ৭ উইকেট হারিয়েছে উইন্ডিজ। যার কৃতিত্ব লিয়াম প্লাঙ্কেটের। এরাই পাঁচ উইকেট নিয়ে ধংস করেন ক্যারীবিয়ান ইনিংস।

ম্যাচ সেরা হন মঈন আলী। সিরিজ জিততে হলে পরের সবকটি ম্যাচ জিততে হবে গেইলদের।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।