প্রচ্ছদ » খেলাধুলা » টেস্টের পরে ওয়ানডেতেও অসাধারন কোহলি!

টেস্টের পরে ওয়ানডেতেও অসাধারন কোহলি!

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৭১:২৪:৫১ অপরাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

মাহেন্দ্র সিং ধোনি টেস্ট থেকে বিদায় নিলে অধিনায়েকের দায়িত্ব পেয়েছিলেন। ওয়ানডে কিংবা টিটোয়েন্টি দলের অধিনায়কত্ব না পেয়ে সরাসরি টেস্টের অধিনায়কত্ব পাওয়া তরুন কোহলি কি পারবেন দলকে এগিয়ে নিয়ে যেতে। এমন প্রশ্ন সবার মুখে ছিলো কেউ কেউ বিশ্বাসও রেখেছেন তার ওপর। বেশি দিন সময় নেননি কোহলিও। দায়িত্ব পেয়েই একের পর এক টেস্ট জয়ে নিজেকে প্রমান করেছেন। তবে নিজেকে প্রমান করেই থামেননি। ভারতকে করেছেন নাম্বার ওয়ান টেস্ট দল। কোহলির ভারত ঘরের মাঠে এখনো অপরাজেয়। টেস্টে এমন সাফল্যের পর ভারতের সব ফরমেটের অধিনায়কত্ব যে তার কাঁধেই যাবে তা অনুমিতই ছিল।

ঠিক তাই হল। হঠাৎ করেই ভবিৎষতে কথা ভেবে ওয়ানডে ও টিটোয়েন্টি থেকেও অধিনায়কত্ব ছেড়ে দেন ধোনি। টেস্টের মত ওয়ানডেতেও সচল থাকে কোহলির সাফল্যের চাকা। একের পর সিরিজ জয় করেই চলেছে কোহলির দল। কিছুদিন আগে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রিলংকাকে তাদের মাঠে সিরিজ হারিয়েছে। এবার নিজেদের মাঠে অস্ট্রেলিয়াকেও ছাড়েনি কোহলির দল। এখন পর্যন্ত তিন ম্যাচের সবগুলোতে জয় তুলে নিয়েছে। পাঁচ সিরিজ তাই নিজেদের করে নিয়েছে ভারত। এই সিরিজসহ টানা ছয় সিরিজ জিতলো কোহলির ভারত। এর আগের পাঁচ সিরিজগুলো হল জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড (২০১৬), ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার (২০১৭) বিপক্ষে। ওয়ানডে তালিকার শীর্ষেও উঠেছে ভারত।

অধিনায়ক হিসাবে এখন পর্যন্ত যে পারফর্মেন্স দেখিয়েছেন তাতে মনেই হচ্ছে অধিনায়কের রূপে আরেকটা মহানায়ক পেয়েছে ভারত। ১২০ র‍্যাঙ্কিং পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে ভারত। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। চতুর্থবারের মতো র‍্যাঙ্কিংয়ে প্রথম স্থানে উঠেছে ভারত। সামনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দুটো জিতলে স্থানটা আরো পাঁকা হবে কোহলিদের জন্য।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।