প্রচ্ছদ » খেলাধুলা » স্টেইন ও ফিল্যান্ডারের অভাব বুঝতে দিবেন না রাবাদা!!

স্টেইন ও ফিল্যান্ডারের অভাব বুঝতে দিবেন না রাবাদা!!

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৭৬:১১:৫৮ অপরাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

শেষবার সাদা পোশাকে ইংল্যান্ডের মাঠে নেমেছিল দক্ষিন আফ্রিকা। ফল যা হয়েছিল তা ভুলে যেতেই চাইবেন কাগিসো রাবাদা। ৩-১ ব্যবধানে সিরিজ হেরে বড় এক বিরতি পেয়েছে পর্টিয়ারা। এবার ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে জয়ের ধারায় ফিরতে চায় পোর্টিয়া দলের সবাই।

টাইগারদের বিরুদ্ধে ভাল কিছু করে দেখাতে চান এই তরুন পেসার। তিনি বলেন, “সবাই জিততে চায়। লম্বা একটা বিরতির পর আমরা ভালো খেলতে চাই। দ্রুতই নিজেদের ফিরে পেতে হবে, এটাই আসল চ্যালেঞ্জ। আমাদের দলে প্রতিভার অভাব নেই। ইংল্যান্ডে কিন্তু আমরা খারাপ ক্রিকেট খেলিনি। শুধু গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো কাজে লাগাতে পারিনি। আমরা এখন বুঝতে পেরেছি কোন মুহূর্তে কী করতে হবে। আমরা জানি কীভাবে জিততে হয়।”

প্রতিপক্ষ যখন বদলে যাওয়া বাংলাদেশ তখন এমনিতেই অতিরিক্ত সতর্ক থাকতে হচ্ছে সবদলগুলোকে। পোর্টিয়াদের জন্য বিষয়টা আরো কঠিন হয়ে গেল। ইনজুরির কবলে পরে মাঠে নামতে পারছেন না দুই অভিজ্ঞ স্টেইন ও ফিল্যান্ডার। তাদের অভাব দূর করতে চান অভিষেক থেকেই চমক দেখিয়ে আসা রাবাদা। তিনি বলেন, “স্টেইন অনেকদিন ধরেই দলের সাথে নেই। ফিল্যান্ডারও দারুণ বোলিং করছিলেন। তাদের ছাড়া কাজটা কঠিন হবে। কিন্তু আমার বিশ্বাস দলের বাকি বোলাররা তাদের অভাব বুঝতে দেবেন না।”

নতুন কোচ অটিস গিবসনের অধীনে প্রথমবারের মত মাঠে নামবে রাবাদারা। নতুন কোচের সাথে ছন্দ খুজে পেতে চান রাবাদা, “আমাদের নতুন কোচ এসেছে। বলা যায় এটা পুরনো দলের নতুন এক যাত্রার সূচনা। দলে নতুন মুখ বেশি নেই। কোচিং স্টাফও পুরনো।”

বর্তমান সময়ে সবচেয়ে বেশি আলোচিত দুই তরুন পেসারে কথা বললে কাগিসো রাবাদা আর বাংলাদেশের মুস্তাফিজুর রহমানের নামটাই আগে আসে। এবার যখন এই দুই তরুনই মুখমুখি হতে চলেছে। লড়াইটা হাড্ডাহাড্ডি হবে তা বোঝাই যাচ্ছে। তবে লড়াই শেষে কে হাসবেন তা বোঝা যাবে সময় হলেই। কাল থেকেই পটেচফেসট্রুমে শুরু হতে যাচ্ছে সিরিজের প্রথম টেস্ট।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।