প্রচ্ছদ » খেলাধুলা » ব্লুমফন্টেইন টেষ্টে সাকিবকে চেয়েছিল নাজমুল!!

ব্লুমফন্টেইন টেষ্টে সাকিবকে চেয়েছিল নাজমুল!!

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

আজই দক্ষিন আফ্রিকার উদ্দেশ্যে বিমান চড়েছেন সাকিব-মাশারাফি। সাথে ওয়ানডে দলে থাকা নাসির ও সাইফউদ্দিনরাও ছিলেন। ১২ অক্টোবর ব্লুমফন্টেইনেই ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ। সেই ম্যাচে যোগ দিতেই তাদের যাত্রা। বাংলাদেশের টেস্টে খাপাপ অবস্থার পর ওয়ানডেতে ভাল কিছুর আশাতেই তাই সাকিবদের বিদায় জানাতে বিমান বন্দর গিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। সেখানে একটি বেসরকারি টিভি চ্যানেলকে তিনি জানান ব্লুমফন্টেইন টেস্টে সাকিবকে আশা করার কথা।

প্রথম টেস্টে ৩৩৩ রানে হারের কলঙ্ক বাংলাদেশের মাথায় নিতে হয়েছে। দ্বিতীয় টেস্টেও অবস্থাতো আরো খারাপ। অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান তামিমকে কেড়ে নিয়েছে ইনজুরি। যেই সাকিব-তামিমে ভরসা করেই জয়ের রথ চলছিল বাংলাদেশের। তাদের অভাবে সেই রথে গতিতো কমবে তাই স্বাভাবি। তবে জয় তো দূরের কথা। লড়াই করতেও যেন ভূলে গেছে টাইগার দল। প্রথম টেস্টে লজ্জার পর দ্বিতীয় টেস্টে এখন পর্যন্ত কোন কিছুই মুশফিকদের পক্ষে কথা বলে নি। দলের এমন সময় সাকিব-তামিমকেই তো ফিরে পেতে চাইবে সবাই। বাংলাদেশ ক্রিকেটের অভিভাবকও তাই চেয়েছিলেন। তামিমকে পাওয়া সম্ভব না হলেও সাকিবকে চেয়েছিলেন তিনি। তিনি বলেন, “সাকিব ছয় মাসের ছুটি চেয়েছিল। সেটা তাকে দেওয়া হয়নি। আসলে ওকে আমরা এই টেস্টেই পাঠাতাম। পরশু সন্ধ্যায় শুনেছি তামিম চোটে পড়েছে, খেলতে পারবে না। যদি এক দিন আগে বা ওই দিন সকালেও যদি শুনতাম, সাকিবকে আমরা দ্বিতীয় টেস্টে খেলাতাম।”

এরপর যা বললেন তাতে বোঝা গেলো টসে জেতার পরে অধিনায়ক মুশফিকের সিদ্ধান্ত পছন্দ হয়নি নাজমুলেরও। তিনি বলেন, “এ ধরনের পিচে ব্যাটিং না নেওয়ার যুক্তিই হতে পারে না। এটা একমাত্র মুশফিকই ভালো বলতে পারবে। খেলার মাঝে কিছু বললে খামাখা সে নার্ভাস হয়ে যাবে। ওকে তাই কিছু বলিনি। তবে কথা হয়েছে ওর সঙ্গে। ভেবেছিলাম দ্বিতীয় টেস্টে টস জিতলে ব্যাটিং নেবে। গতকাল সে যে সিদ্ধান্ত নিয়েছে, সেটা সত্যি অবাক হওয়ার মতো। ওখানে তারা যেটা দেখছে, সেটা তো আমরা বাইরে থেকে বুঝতে পারি না। হয়তো কিছু একটা ছিল।”

১২ অক্টোবর ব্লুমফন্টেইনেই ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ। এরপর ১৫, ১৮ ও ২২ অক্টোবর যথাক্রমে কিম্বার্লি, পার্ল ও ইস্ট লন্ডনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। টেস্টে খারাপ অবস্থার পর রঙিন পোশাকে কতটা জ্বলে উঠতে পারে বাংলাদেশ। তা সময় হলেই জানা যাবে।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।