প্রচ্ছদ » খেলাধুলা » আর্জেন্টিনার জার্সিতে ‘বার্সালোনার মেসিকে’ চান সাম্পাওলি!!

আর্জেন্টিনার জার্সিতে ‘বার্সালোনার মেসিকে’ চান সাম্পাওলি!!

  সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর
বিশ্বকাপ বাছাইপর্বে অচেনা আর্জেন্টিনাকে দেখছে ফুটবল বিশ্ব। একের পর এক জয় না পাওয়া ম্যাচ টেবিলে ছয়ে নামিয়ে দিয়েছে দলটিকে। তাই ১৯৭০ সালের মত এবারো আর্জেন্টিনা বাদ পড়বে কিনা তা নিয়ে চারিদিকে উত্তেজনা। তবে এখন সুযোগ হাতে রয়েছে মেসি-দিবালাদের। ভাগ্যের একটু ছোঁয়া আর বাছাইপর্বের শেষ ম্যাচে ইকুয়েডরকে হারালেই পেয়ে যাবো রাশিয়ার টিকেট। তবে দলের অন্যতম প্রান মেসিই যে নিষ্প্রান। তবে তা শুধু আর্জেন্টিনার জার্সিতেই, ক্লাব বার্সালোনার জার্সিতে প্রতি ম্যাচেই ঝড় তুলেছেন। এবেরের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা তিনিই।এ মৌসুমে ক্লাবে ১১ ম্যাচে ১৪ গোল করেছেন মেসি। অথচ গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে মাত্র একবারই বল পাঠাতে পেরেছে আর্জেন্টিনা, সেটাও এসেছে আত্মঘাতী গোলে! দলের আরেক ফরোয়ার্ড দিবালাও ক্লাব জার্সিতে জ্বলে উঠে দেশের জার্সিতে নিভে যান। তারকা দিয়ে ভরা আর্জেন্টিনাকে বাছাইপর্বের শেষ ম্যাচটি জিততেই হবে। ভাল ফর্মে থাকা ইকুয়েডরের বিপক্ষ জয় পাওয়াটা কঠিন হবে ছন্দহীন আর্জেন্টিনার জন্য। তবে বিশ্বকাপে খেলতে হলে কঠিন কাজটাকেই সহজ করতে হবে মেসিদের। এমন সময় আর্জেন্টিনা ভক্তসহ দলের কোচ সকলের ভরসা দলের অধিনায়ক মেসিই। তাই বার্সালোনার হয়ে দুর্দান্ত ফর্মে থাকা মোসিকেই আর্জেন্টিনার জার্সিতে চান কোচ সাম্পাওলি। তিনি বলেন, “ক্লাবের হয়ে যেমন খেলে, দেশের পক্ষেও তেমন খেলা শুরু করা উচিত লিওর। ওকে কেন্দ্র করে দল সাজানো তো ভুল হবে। ৪-২-৩-১ ফরমেশন ওকে বক্সের আশপাশে খেলার এবং ওকে সেরাটা দেওয়ার সুযোগ করে দিচ্ছে।”

মেসির ওপর ভরসা করতে গিয়ে দুর্দান্ত দিবালা দলে জায়গা পাচ্ছেন না। অনেকটা একি ভাবেই খেলেন দুজনই। তাই দিবালা নিজের মুখেও বলেন মেসির সাথে তাল মিলানো কঠিন। অনেকে বিষয়টি নিয়ে সমালোচনা করলেও, কোচও দিবালাকেই সমর্থন করছেন, “দিবালা যা বলেছে, সেটা খারাপ কিছু না। সে বলেছে, মেসির সঙ্গে খেলতে পারলে সে খুশি। কিন্তু দলে জায়গা পাচ্ছে না। বিশ্বের সেরা খেলোয়াড়ের সঙ্গে খেলতে কেমন লাগে, সেটাই বলেছে সে। মেসির মতো খেলোয়াড়ের সঙ্গে খেলার সময় কোন পজিশনে খেলা উচিত, এটা বোঝা কঠিন।”

সব নাটকীয়তা শেষ করে মেসিরা জ্বলে উঠলেই আর্জেন্টিনাকে হয়ত দেখা যাবে রাশিয়া বিশ্বকাপে। তা না হলে মেসিকে ছাড়াই বিশ্বকাপ দেখতে হবে ফুটবল প্রেমিদের।

>
বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।