প্রচ্ছদ » খেলাধুলা » অবশেষে রাশিয়া যাচ্ছে আর্জেন্টিনা!! 

অবশেষে রাশিয়া যাচ্ছে আর্জেন্টিনা!! 

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৭২:০১:০৬ অপরাহ্ন

[pfai pfaic=”fa fa-pencil ” pfaicolr=”” ] শাফিন রহমান | বাংলা ইনিশিয়েটর

বিশ্বকাপ ২০১৮ এর আর্জেন্টিনার শেষ ম্যাচে এসেও সংশয় ছিলো তারা এবারের বিশ্বকাপ আসরে খেলতে পারবেন কিনা। শেষ কোপা আমেরিকার ফাইনালে চিলির সাথে হেরে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি তো আন্তর্জাতিক খেলা থেকে অবশরই নিয়ে নিচ্ছিলেন। সেখান থেকে এবারের বিশ্বকাপে খেলার সুযোগ না পাওটা একেবারে হিতের বিপরীত হয়ে যেত।
বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম থেকেই আর্জেন্টিনার পয়েন্টের সংকট পরে। টানা বেশ কয়েকটি ম্যাচে ড্র এবং হার তাদের এবারের বিশ্বকাপকে না-ই বলে দিচ্ছিলো। শেষ সম্বল ছিলো তাদের শেষ ম্যাচে ইকুয়েডরের সাথে জেতা।

২০১৮ বিশ্বকাপের প্লে অফ নিশ্চিতে ইকুয়েডরের বিপক্ষে জিততেই হবে—এমন সমীকরণ মাথায় নিয়ে মাঠে নেমে খেলা শুরুর ১ মিনিটেই পিছিয়ে পড়েছিল আর্জেন্টিনা। সেখান থেকে ২০ মিনিটের মধ্যে আর্জেন্টিনা ম্যাচে এগিয়ে যায় ২-১ ব্যবধানে। ১২ মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়ার ক্রস থেকে গোল করে দলকে সমতায় ফেরান মেসি। এর ৮ মিনিট পর দুর্দান্ত এক দৌড়ে মেসি ছিঁড়েখুঁড়ে ফেলেন ইকুয়েডর রক্ষণভাগকে। বাঁ প্রান্ত থেকে চকিত শটে মেসির গোলটি রাশিয়া বিশ্বকাপ শুরুর আগ পর্যন্ত স্বস্তি দেবে গোটা আর্জেন্টিনাকে। লাতিন আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্বে এটা ছিল মেসির ২০তম গোল। মহাদেশটির বিশ্বকাপ বাছাইপর্বে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি এখন মেসির।
একদম শুরু থেকেই আর্জেন্টিনা কে মেসি একাই এগিয়ে নিয়ে যাচ্ছেন। এখন দেখার পালা বিশ্বকাপের মূল আসরে তারা কি করে দেখাতে পারে।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।