প্রচ্ছদ » খেলাধুলা » রাজশাহীকে হারিয়ে শুরু মাসরাফির রংপুর রাইডার্সের!

রাজশাহীকে হারিয়ে শুরু মাসরাফির রংপুর রাইডার্সের!

প্রকাশ : ৪ নভেম্বর ২০১৭১১:৪০:১৭ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক মাসরাফি বিন মর্তুজা। আন্তর্জাতিক টিটোয়েন্টি থেকে অবসর নেয়ার পর ক্রিকেটের সংক্ষিপ্ত এ ফরমেটে প্রথমবারের মত মাঠে নামলেন ম্যাশ। নিজ হাতেই শুরু করেন বোলিং। পরে ওভারে বল পেয়ে ৫ রান দিয়ে মমিনুলের উইকেট তুলে নেন সোহাগ গাজি। তবে এরপর আর তিনি বোলিং করার সুযোগ পান নি। লুক রাইট আর রনি তালুকদারের জুটিতে একটু জ্বলে উঠতে শুরু করলেই সামনে এসে দাড়ান নাজমুল ইসলাম অপু। এরপর মুশফিক একটু ঝড় তুলতে শুরু করলে আবার সেই অপুর জাদুতে তাকেও বিদায় নিতে হয়। সামিত পাটেলও থাকতে পারলেন না বেশিক্ষন।

তবে অন্যপ্রান্তে ‘ওয়ান ম্যান আর্মি’-এর মত লড়াই করে গেছেন রনি তালুকদার। ৩৮ বলে ৪৭ রানের ঝলমলে ইনিংসে ছিল ৩টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি। বিদায় বেলায় ফ্রাঙ্কলিন-স্যামি জুটি ঝড় তোলেন চার-ছক্কার। ফ্রাঙ্কলিন অপরাজিত থাকলেও স্যামি বিদায় নিয়েছেন ২৯ রান করে। তার হয়ে শেষ সময়ে ঝড় তোলার কাজটা সামাল দেন মিরাজ। মাঝে অবশ্য রেজা কোন রান না করেই রান আউটের শিকার হয়েছেন। মিরাজও শেষ বলে হয়েছেন রান আউটের শিকার। ৪ উইকেটে রাজশাহীর ইনিংস থামে ১৫৪ রানে। রংপুর রাইডার্সের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন অপু ও মালিঙ্গা। মর্তুজা ও সোহাগ গাজি পেয়েছেন একটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেম শুরুতেই ধাক্কা খায় রংপুর। প্রথম ওভারের দ্বিতীয় বলেই ওপেনার অ্যাডাম লিথকে রেজার ক্যাচ বানান মেহেদি হাসান মিরাজ। আরেক ওপেনার জনসন চার্লেসও বেশিক্ষন থাকতে পারেনি। চতুর্থ ওভারের দ্বিতীয় বলে তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ফরহাদ রেজা। এরপর শাহরিয়ার নাফিস ও উইকেট রক্ষক ব্যাটসম্যান মিথুনের জুটিতে জয়ের পথে এগিয়ে চলতে শুরু করে রংপুর রাইডার্স। অর্ধশতক না পাওয়ার হতাশা দিয়েই দুর্দান্ত ইনিংস শেষ করলেন মিথুন। ৩৩ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংসে ছিল একটি বাউন্ডারি এবং তিন ওভার বাউন্ডারি। উইলিয়ামসের বলে লুক রাইটকে ক্যাচ দিয়ে মিথুন বিদায় নেবার পর নাফিসও বিদায় নেন ৩৫ রান করে।

বোপারা-পেরেরার শেষ জুটিতে সতর্ক ব্যাটিংয়ের ফলে এক ওভার এবং ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌছে যায় রংপুর রাইডার্স। বোপারা ৩৯ এবং পেরেরা খেলেছেন ২০ রানের ইনিংস। রাজশাহীর জার্সি গাঁয়ে মিরাজ, রেজা, উইলিয়ামস ও ফ্রাঙ্কলিন পেয়েছে একটি করে উইকেট।

আগামিকাল প্রথম ম্যাচে বেলা ২টায় কুমিল্লা ভিক্টরিয়ানসের বিপক্ষে মাঠে নামবে সিলেট সিক্সার্স। এবং দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৭টায় মাহমুদউল্লাহর খুলনা টাইটানসের সাথে লড়াইয়ে নামবে সাকিবের ঢাকা ডায়নামাইটস।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।