প্রচ্ছদ » অনিয়ম » অনিয়মের ফলে মিরপুর ডিওএইচএসে দূর্ঘটনা

অনিয়মের ফলে মিরপুর ডিওএইচএসে দূর্ঘটনা

প্রকাশ : ৬ নভেম্বর ২০১৭২:১১:২৮ অপরাহ্ন

শামসুদ্দোহা চিশতি | বাংলা ইনিশিয়েটর


রাজধানীর মিরপুর ডিওএইচএসে একটি দালানের নির্মাণকাজ চলাকালে সেখান দিয়ে যাতায়াতের ফলে গুরুতরভাবে আহত হয়েছে এক ব্যক্তি।

মিরপুর ডিওএইচএসের বিভিন্ন স্থানেই এখনো চলছে ভবন নির্মাণের কাজ। যেসব স্থানে এ ধরণের কাজ চলছে সেসব স্থানে ব্যারিকেড দিয়ে রাস্তা বন্ধ করা থাকে এবং বোর্ডে অনুরোধ করে লেখা থাকে অন্য রাস্তা দিয়ে যাতায়াতের জন্য। কিন্তু তারপরেও কিছু মানুষ সেই লেখা অগ্রাহ্য করে সামান্য একটু সময় বাঁচানোর জন্য ওইসব রাস্তা দিয়েই চলাচল করে। তার ফলাফলই এই দূর্ঘটনা।

গত কিছুদিন আগে ডিওএইচএসের ৬ নং রোডে চলছিলো এমনই এক ভবন নির্মানের কাজ। ওই রাস্তার পাশেই আছে উত্তর কালশীর সরু একটি পথ। বিপদজনকভাবে প্রতিনিয়ত সেই পথ দিয়ে বিভিন্ন মানুষ চলাচল করে। বিপদজনক হওয়ার কারণে কতৃপক্ষ সেই পথে অন্য রাস্তা দিয়ে যাওয়ার অনুরোধ করে একটি বোর্ড লাগায় ও রাস্তায় ব্যারিকেড দিয়ে দেয়। কিন্তু মানুষ তারপরও সেখান দিয়ে চলাচল থামায় না।

গত কিছুদিন আগে সেই রাস্তা দিয়ে এক ব্যক্তি যাওয়ার সময় দালান থেকে একটি ইট ও এক বস্তা বাড়ি তৈরির সরঞ্জাম তার মাথার ওপর পড়ে। এতে সেই ব্যক্তি গুরুতরভাবে আহত হয়।

সেখানে দায়িত্বরত একজনকে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি জানান বোর্ড লাগানো সত্ত্বেও এবং বারবার নিষেধ করার পরেও এই রাস্তা দিয়ে মানুষ চলাচল করেছে ফলে এই দূর্ঘটনা ঘটেছে। এই দূর্ঘটনার পরও ওই রাস্তা দিয়ে থেমে থাকে নি পথচারীদের চলাচল।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।