প্রচ্ছদ » খেলাধুলা » হাথুরুকে চেয়ে বিসিবির কাছে শ্রীলংকার চিঠি! 

হাথুরুকে চেয়ে বিসিবির কাছে শ্রীলংকার চিঠি! 

প্রকাশ : ২৩ নভেম্বর ২০১৭৫:৪০:১৬ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

২০১৯ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ থাকলেও সর্বশেষ দক্ষিন আফ্রিকা সিরিজের পরই পদত্যাগের ইচ্ছা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ইতিমধ্যেই চিঠি পাঠিয়েছেন বিসিবির কাছে। নাটকীয় কিছু না ঘটলে শ্রীলংকান এই কোচকে আর পাচ্ছে না বাংলাদেশ দল। বিসিবিও নতুন কোচ নির্বাচনের প্রক্রিয়া শুরু করে দিয়েছে।

নাটকীয়তার মাঝে এক নতুন মাত্রা যোগ করে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে চিঠি পাঠিয়েছে শ্রীলংকান ক্রিকেট বোর্ড। এতদিন গুঞ্জন থাকলেও এখন পুরোপুরি নিশ্চিত যে শ্রীলংকা দলে যোগ দিতেই বাংলাদেশ থেকে সরে দাড়িয়েছেন চন্ডিকা। লংকান বোর্ডের চিঠিতে বলা হয়েছে বাংলাদেশের সাথে সব চুক্তি মিটে গেলেই চন্ডিকার ব্যাপারে অগ্রসর হবেন তারা। তাই যত দ্রুত সম্ভব সব চুক্তি মিটানোর অনুরোধেই এ চিঠি পাঠিয়েছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা। চিঠিতে তিনি জানিয়েছেন শ্রীলংকার পরবর্তি পরিকল্পনাকে বাস্তবায়ন করতে স্বদেশি হাতুরুকে খুবই প্রয়োজন তাদের। তাই তার সাথে সকল প্রকার চুক্তি চুকিয়ে নিতেই তাগিদ দিয়েছেন তিনি।

সংবাদ মাধ্যম এএফপিকে এই চিঠির ব্যাপারে নিজেই জানিয়েছেন লংকান বোর্ড সভাপতি। তিনি বলেছেন, ” আমি ব্যক্তিগতভাবে বিসিবি সভাপতিকে চিঠি লিখেছি। সে চিঠিতে হাথুরুর ব্যাপারে আমাদের ইচ্ছার কথা তাঁদের আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়েছে”

২০১৪ সালে বাংলাদেশ দলে যোগ দিয়েছিলেন চন্ডিকা। তার হাত ধরেই বদলে যাওয়া বাংলাদেশকে দেখেছে ক্রিকেট বিশ্ব। তাই প্রথম চুক্তি শেষ হবার পর দ্বিতীয়বারের মত মেয়াদ বাড়িয়ে ছিল বিসিবি। দক্ষিন আফ্রিকা সফরের আগে সব কিছু স্বাভাবিক থাকলেও সিরিজ শেষেই অস্ট্রেলিয়া চলে যান এই শ্রীলংকান। এরপর অার বাংলাদেশে আসেননি তিনি। বিসিবিও নতুন কোচ খুঁজতে শুরু করে দিয়েছে। আপাতত দেশি কোচ নিয়োগ করা হলেও খুব দ্রুতই হাইপ্রোফাইল কোচের কথা ভাবছে বিসিবি।

সেক্ষেত্রে ভারতীয় কিংবদন্তি সৌরভ গাঙ্গুলি হতে পারেন বাংলাদেশের কোচ এমন গুঞ্জন রয়েছে ক্রিকেট অঙ্গনে। বাংলা ভাষি ও দুর্দান্ত ক্রিকেট অভিজ্ঞতা থাকায় এ দৌড়ে অনেকটাই এগিয়ে থাকবেন অফসাইডের ইশ্বর।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।