প্রচ্ছদ » খেলাধুলা » ৭০০ মিলিয়ন ইউরোতে বার্সাতেই থাকবেন মেসি!

৭০০ মিলিয়ন ইউরোতে বার্সাতেই থাকবেন মেসি!

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৭৯:৪৪:০৯ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর

অবশেষে সব গুঞ্জন আর অপেক্ষার অবসান ঘটিয়ে বার্সালোনার সাথে নতুন চুক্তিপত্রে স্বাক্ষর করেন লিওনেল মেসি। নতুন মেয়াদে ৪ বছরের চুক্তিপত্রে স্বাক্ষর করে কৈশোরের ক্লাবেই থেকে যাবেন মেসি। আজ আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করে তা বার্সা সভাপতি হোর্সে মারিয়া বার্তেমেউকে বুঝিয়ে দেন মেসি। নেইমার ঘটনার পর অনেক সতর্ক কাতালান ক্লাবটি। তাই বাই আইট ক্লজের অংকটাও আকাশ ছোঁয়া। ৭০০ মিলিয়ন ইউরোতে ২০২১ সাল পর্যন্ত বার্সার হয়েই মাঠে নামবেন মেসি। যার বাংলাদেশি মুদ্রায় পরিমান ৬ হাজার ৩০০ কোটি টাকা।

না থেকেও যাবেন কোথায়? বার্সার সাথে মেসির সম্পর্কটা যে অনেক পুরোনো। গ্রোথ হরমন ডেফিসিয়েন্সিতে ভুগতে থাকা ছোট্ট শিশুটাকে ফুটবলের যাদুকর বানাতে সবই করেছে বার্সালোনা। চিকিৎসার পাশাপাশি ফুটবলের প্রশিক্ষন সবই দেওয়া হয়েছিল ছোট্ট মেসিকে। রোজারিও শহর থেকে ন্যু ক্যাম্পে এসেই নতুন জীবন পেয়েছিলেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। বার্সালোনা সকল বয়স ভিত্তিক দলের পর মূল দল, জীবনের পুরো সময়টাই বার্সালোনা জার্সিতেই দেখা গেছে মেসিকে। যতবারই গুঞ্জন উঠেছে সব মিথ্যে প্রমান করে সেই নীল-মেরুন জার্সিটাই বেছে নিয়েছেন লিও।

স্বাক্ষর শেষে মেসির মুখেই তা শোনা গেল, “বার্সালোনা আমার পরিবার। আমার মনে হয় সেই পরিবারকে এখনও অনেক কিছি দেওয়ার আছে আমার। তাই এখনও তোমাকে ছাড়ার কথা আমি ভাবতে পারি না ‘বার্সালোনা’।” ক্লাবের প্রতি মেসির অবদানও কম নয়। ৮টি লিগ ও ৪টি চ্যাম্পিয়ন লিগ শিরোপাসহ প্রায় ৩০ টি ট্রফি এনে দিয়েছেন ন্যূ ক্যাম্পে। ব্যাক্তি অর্জনের কথা তো অজানা নয় কারই। গত শুক্রবারেও ইউরোপিয় গোল্ডন বুটটা চতুর্থবারের মত নিজের করে নিলেন লিও। সব গুঞ্জনকে মিথ্যা করে একে অপরের পরিপূরক হয়েই থাকলো মেসি-বার্সা।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।