প্রচ্ছদ » খেলাধুলা » রানের পাহাড় জয় করে জিতলো ঢাকা!

রানের পাহাড় জয় করে জিতলো ঢাকা!

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৭৪:৫৫:২৮ অপরাহ্ন

সাব্বির রায়হান অপি | বাংলা ইনিশিয়েটর 

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগাংয়ের অধিনায়ক লুক রঞ্চি। শুরুতে ধাক্কা খেলেও দারুন শুরু পেয়েছে চিটাগাং। তৃতীয় ওভারে নারাইনের বলে বোল্ড হয়ে বিদায় নিলেও উড়ন্ত সূচনা দেন রঞ্চি-এনামুল জুটি। দুজনের ১০৭ রানের জুটি গড়ে দলীয় ১২৪ রানে সাকিবের বলে আফ্রিদিকে ক্যাচ দিয়ে ৪০ বলে ৫৯ রানের ইনিংসের সমাপ্তি টানেন রঞ্চি। ৪টি করে চার-ছক্কার মার ছিল চিটাগাং অধিনায়কের ইনিংসে। অপর প্রান্তে আক্রমনাত্নক রূপ নিয়ে বোলার তুলোধুনো করছেন এনামুল হক বিজয়।

এরই মাঝে আরেকটি ধাক্কা পায় স্বাগতিক দল চিটাগাং। ১৬তম ওভারের দ্বিতীয় বলে রান আউটের শিকার হন স্টিয়ান ভান। ৮ রান পরে অপর প্রান্তের এনামুল থামেন ৪ ৭ বলে ৭৩ রান করে। ৩ চার ও ৬ ছক্কায় দুর্দান্ত ইনিংস সাঁজান এই উইকেট কিপার ব্যাটসম্যান। শেষ সময়ে নাজিবুল্লাহ ও রাজার ক্যামিও জুটিতে ৫ উইকেটে ১৮৭ রানের বড় সংগ্রহ পায় চিটাগাং ভাইকিংস। অন্যদিকে ঢাকার হয়ে একটি করে উইকেট পেয়েছেন সাকিব, নারাইন, আবু হায়দার ও মোহাম্মদ শহীদ।

জবাবে ব্যাট করতে নেমে চিটাগাংয়ের মত করেই যেন শুরুটা করে ঢাকা। প্রথম ওভারে তৃতীয় বলে তাসকিনের বলে রঞ্চিকে ক্যাচ দিয়ে আফ্রিদি বিদায় নিলেও অসাধারন জুটি গড়েন লুইল-ডেনলি। ১১৮ রানের অসাধারন ইনিংস থামে ১২তম ওভারে। এমকিটের বলে নাজিবুল্লাহকে ক্যাচ দেওয়ার আগে ৩১ বলে ৭৫ রানের ইনিংস খেলে নিজের ভয়ানক রূপটা দেখিছেন লুইস। ৩টি চারের বিপরিতে মেরেছেন ৯টি ছক্কা। ঠিক পরের ওভারেই বিদায় নেন ডেনলিও। 1 ছক্ক ও 4 চারে ৩৯ বলে ৪৪ রানের ইনিংস খেলে তানভির হায়দারের বলে রাজার হাতে তালুবন্ধী হয়ে ফেরেন এই ইংলিশ ব্যাটসম্যান। বাকি কাজটা সহজেই শেষ করেন সাকিব-ডেলপোর্ট। সাকিব অন্য প্রান্তে থাকলেও চালকের আসনে ছিলেন ডেলপোর্ট। ২৪ বলে ৪৩ রানের অপরাজিত ইনিংসে ২ চার ও ৩ ছয় মেরেছেন এই দক্ষিন আফ্রিকান। অন্যদিকে ১৭ বলে ২২ রান করে যোগ্য সংঘ দেন অধিনায়ক সাকিব।

খারাপ বোলিং প্রদর্শনীর ফলে টেবিলের তলানিতে থাকা চিটাগাং ভাইকিংস টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে পরেছে। অন্যদিকে ৭ উইকেটের অসাধারন জয় পেয়ে টেবিলের শীর্ষে ঢাকা ডায়নামাইটস।

বাংলা ইনিশিয়েটরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।